২৬ জুন ২০২৪, বুধবার



ক্যাম্পাস
প্রিন্ট

শাবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ

শাবিপ্রবি প্রতিনিধি || ১৬ জুন, ২০২৩, ১১:০৬ পিএম
শাবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ


বহিরাগত প্রবেশে নিষেধ করার জেরে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ হয়েছে। এসময় উভয় পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করে।

শুক্রবার (১৬ জুন) বিকালে এ সংঘর্ষ শুরু হয়।

শিক্ষার্থীরা জানান, এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টর, শিক্ষকসহ আহত হন ২০ জনের বেশি শিক্ষার্থী। আহতরা সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা নেন। শুক্রবার বিকাল ৫টা থেকে শুরু হয় এ ধাওয়া পাল্টা ধাওয়া।  

স্থানীয় এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন দোকানপাট ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত একজন প্রবেশ করতে গেলে নিরাপত্তারক্ষীরা তাকে বাধা দেন। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে নিরাপত্তারক্ষীর গায়ে হাত তোলেন তারা। এসময় উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গেও তর্কে জড়ান বহিরাগতরা। এর এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়ান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং স্থানীয়রা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, ‌‘ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেওয়াকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমাদের শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে রয়েছে। আমরা পরবর্তীতে দুই পক্ষকে নিয়ে বসে আলোচনা করে এর সমাধান করবো।’

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মাসুদ রানা বলেন, ‘বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। এর এক পর্যায়ে তারা ধাওয়া পাল্টা ধাওয়ায় জড়ান। এখন পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক।’ 

ঢাকা বিজনেস/এম/এইচ



আরো পড়ুন