২৯ জুন ২০২৪, শনিবার



কোহলির সেঞ্চুরিতে বড় সংগ্রহ ভারতের

ক্রীড়া ডেস্ক || ০৫ নভেম্বর, ২০২৩, ০৬:১১ পিএম
কোহলির সেঞ্চুরিতে বড় সংগ্রহ ভারতের


বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা। রোববার (৫ নভেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে  ৩২৬ রান করে ভারত। ফলে দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য প্রয়োজন ৩২৭ রান। 

কলকাতার ইডেন গার্ডেন্সে উদ্বোধনে নেমে যথারীতি তাণ্ডব চালিয়েছে রোহিত শর্মা ও শুভমান গিল। রোহিত-গিলের ব্যাটে প্রথম ৫ ওভারেই দলীয় অর্ধশতক পূরণ করে ভারতের। তবে ষষ্ঠ ওভারে গিয়ে ঘটে ছন্দপতন। কাগিসো রাবাদাকে উড়িয়ে মারতে গিয়ে ৪০ রানে আউট হন রোহিত। 

রোহিত ফিরলেও থেমে থাকেনি ভারতের রানের চাকা। বিরাট কোহলি ও গিল মিলে দলকে এগিয়ে নিতে থাকেন। পাওয়ার প্লে শেষে দলটির সংগ্রহ ছিল ৯১ রান।পাওয়ার প্লে ভালো কাটলেও একাদশতম ওভারে এসে ফের উইকেট হারায় ভারত। এবার কেশভ মহারাজের দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হন গিল।

২ ওপেনার সাজঘড়ে ফিরলেও রানের চাকা সচল রাখেন কোহলি ও  শ্রেয়াস আইয়ার। গড়ের ১৩৪ রানর জুটি। যেখানে কোহলি ও আইয়ার দুজনেই ফিফটির দেখা পান। এর পর ব্যক্তিগত ৭৭ রানে আউট হয়ে জুটি ভাঙেন আইয়ার। কোহলিকে সঙ্গ দিতে ক্রিজে আসেন লোকেশ রাহুল। তবে তিনি আজ ৮ রানেই আউট হয়েছেন। 

ক্রিজে এসে সূর্যকুমার যাদব বড় স্বপ্ন দেখালেও তিনি ক্রিজে থিতু হতে পারেননি। ২২ রানে ফেরেন তিনি।অন্যদিকে একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকেন কোহলি। দায়িত্বশীল ব্যাটিংয়ে ইনিংসের শেষ দিকে এসে ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। 

শেষ পর্যন্ত ১০১ রানে কোহলি ও  জাদেজা ২৯ রানে অপরাজিত থাকে মাঠ ছাড়েন তারা।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন