১৮ মে ২০২৪, শনিবার



মাইকের প্রচারণা শুরু

বিনোদন ডেস্ক || ০৩ আগস্ট, ২০২৩, ০২:০৮ পিএম
মাইকের প্রচারণা শুরু


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে উপজীব্য করে বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’। এর মাধ্যমে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ স্বাধীনতার ইতিহাস জানতে পারবে। মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের সঠিক ইতিহাস তুলে ধরতে মাইক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

লেখক, কলামিস্ট ও সংগঠক এফএম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফএম শাহীন ও হাসান জাফরুল বিপুল। ২৯ মে চলচ্চিত্রটি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছিল।

১১ আগস্ট মুক্তি পাচ্ছে মাইক। তার আগে বৃহস্পতিবার (৩ আগস্ট) থেকে আনুষ্ঠানিকভাবে এর প্রচারে নামছে টিম। পরিচালক জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়সংলগ্ন উদয়ন স্কুল থেকে শুরু হবে প্রচারণার কার্যক্রম। সেখানে উপস্থিত থাকবেন সিনেমাটির নায়ক ফেরদৌস, তারিক আনাম খান, তানভীন সুইটি, নাদের চৌধুরী প্রমুখ।

পরিচালক এফএম শাহীন বলেন, ‘শিল্পের অন্য যেকোনো মাধ্যম আমাদের চেতনার জগৎকে ততটুকু নাড়া দিতে যথেষ্ট নয়, যতটুকু চলচ্চিত্র দিতে পারে। আমার বিশ্বাস, মাইক চলচ্চিত্রে নতুন প্রজন্ম জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ স্বাধীনতার ইতিহাস জানতে পারবে। এজন্য আমরা প্রচারের ক্ষেত্রে স্কুলগুলো বেছে নিয়েছি। শুরু করছি উদয়ন স্কুল দিয়ে। ধীরে ধীরে বিভিন্ন স্কুলে যাওয়া হবে।’

ফেরদৌস বলেন, ‘অনেক কারণেই এ সিনেমাটি আমার কাছে বিশেষ। প্রথমত এটি নির্মিত হয়েছে ১৯৭১ সালের ৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণটি নিয়ে। তারপর এটি শিশুদের জন্য সিনেমা। আমাদের ইন্ডাস্ট্রিতে শিশুদের জন্য সিনেমা খুব কম হয়েছে। এ দুটি কারণে এ সিনেমা নিয়ে আমি সিরিয়াস। প্রত্যাশা করব সবার কাছে সিনেমাটি যেন পৌঁছায়।’

মাইক সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী তানভীন সুইটি। এছাড়া অভিনেতা তারিক আনাম খান, নাদের চৌধুরী, ঝুনা চৌধুরী, জয়িতা মহলানবিশ, সংগীতা চৌধুরী, রহিম সুমন, ইকবাল হোসাইন, শিশু শিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়া, খোন্দকার মেঘদূত জলিল, মীর্জা ত্বাবীব ওয়াসিতকে কেন্দ্র করে সিনেমার কাহিনী আবর্তিত হয়েছে।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন