১৯ মে ২০২৪, রবিবার



অজিদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১১ নভেম্বর, ২০২৩, ০২:১১ পিএম
অজিদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো বাংলাদেশ


নিজেদের নবম ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে আগে ব্যাট করতে নেমে  হৃদয়ের ফিফটিতে  অস্ট্রেলিয়ার বিপক্ষে  চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেটে ৩০৬ রান করেছে বাংলাদেশ।ফলে অজিদের ৩০৭ রানের বড় টার্গেট দিলো টাইগাররা।

ভারতের পুনেতে সকালে টসে জিতে ফিল্ডিং নিয়েছে অস্ট্রেলিয়া। এইদিন বাংলাদেশের হয়ে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নেমেছেন তানজিদ ও লিটন। শুরু থেকে দারুণ ছন্দে খেলতে থাকেন দুই টাইগার ওপেনার। পাওয়ার প্লে’তে করেছেন ৬২ রানের জুটি। দুরন্ত সূচনার পর ম্যাচের ১২তম ওভারে টাইগার শিবিরে প্রথম আঘাত হানেন শন অ্যাবোট। তার শট বলে উইকেট বিলিয়ে দেন তানজিদ তামিম। আউট হওয়ার আগে ৩৬ করেন তিনি।

তামিমের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি লিটনও। অ্যাডাম জাম্পাকে উড়িয়ে মারতে গিয়ে লং অনে ধরা পড়েন তিনি। এর আগে করেন ৩৬ রান। তৃতীয় উইকেট জুটিতে দলকে এগিয়ে নিতে থাকেন নাজমুল হোসেন শান্ত ও তাওহীদ হৃদয়।

রান রেট ঠিক রেখে দলকে ভালোভাবেই এগিয়ে নিচ্ছিলেন শান্ত ও হৃদয়। ফিফটির কাছেই পৌঁছে গিয়েছিলেন শান্ত। তবে আক্ষেপ নিয়ে  ৪৫ রানে সাজঘরে ফেরেন তিনি।

তিন উইকেট হারানোর পর দলের রানরেট ঠিক রেখে ব্যাট করতে থাকেন তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের ব্যাটে বড় সংগ্রহের পথে ছিল টাইগাররা। এর মাঝে আচমকা রান আউটে ফেরেন রিয়াদ। নিজেদের শেষ ম্যাচ ব্যাট হাতে রাঙাতে পারেননি মুশফিকুর রহিম। ফেরেন ২১ রানে।

সতীর্থদের আসা-যাওয়ার মাঝে অর্ধশতক পূরণ করেন তাওহীদ হৃদয়।  ৭৯ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করে আউট হন তিনি। মেহেদী মিরাজের ২৯ রানের ক্যামিওতে দলের পুঁজি ৩০০ ছাড়ায়।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন