২৫ জুন ২০২৪, মঙ্গলবার



ব্রাহ্মণবাড়িয়ায় এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বৈধ, ২ জনের বাতিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || ০৩ ডিসেম্বর, ২০২৩, ০১:১২ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায় এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বৈধ, ২ জনের বাতিল



দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ এ. কে. একরামুজ্জামানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।  এছাড়া অন্য দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে  এই ঘোষণা করা হয়। 

মনোনয়নপত্র বাতিল হওয়া দুই স্বতন্ত্র প্রার্থী হলেন, নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রুমা আক্তার ও সাবেক সাধারণ সম্পাদক এ. টি. এম. মনিরুজ্জামান সরকার। এই দুজনের দাখিল করা এক শতাংশ ভোটারের স্বাক্ষরিত তালিকায় গরমিল থাকায় রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

একরামুজ্জামান আরএকে সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক। তিনি দীর্ঘদিন বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নেওয়ায় গত ২৮ নভেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে একরামুজ্জামানকে বহিষ্কার করে কেন্দ্রীয় বিএনপি।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে মোট নয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

ঢাকা বিজনেস/আজহার/এনই 



আরো পড়ুন