০২ জুন ২০২৪, রবিবার



টাঙ্গাইলে ২৪ ঘণ্টায় আরও ৫৩ ডেঙ্গু রোগী শনাক্ত

টাঙ্গাইল সংবাদদাতা || ০১ আগস্ট, ২০২৩, ১১:০৮ এএম
টাঙ্গাইলে  ২৪ ঘণ্টায় আরও ৫৩  ডেঙ্গু রোগী শনাক্ত


টাঙ্গাইলের হাসপাতালগুলোতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৩  ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন।  এ নিয়ে মঙ্গলবার (১ আগস্ট) সকাল পর্যন্ত জেলায় মোট ৪৬৯  ডেঙ্গু রোগী শনাক্ত হলো। মঙ্গলবার (১ আগস্ট) জেলা স্বাস্থ্য বিভাগ থেকে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য বলছে, জেলায় এখন পর্যন্ত ডেঙ্গু শনাক্ত হয়েছে ৪৬৯ জন। এদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩৪৪ জন। হাসপাতালে একজন রোগী মৃত্যুবরণ করেছেন। হাসপাতালগুলোতে চিকিৎসাধীন রয়েছেন ১২৫ জন রোগী। জেলা শহরের বাইরে উপজেলা পর্যায়ে সবার্ধিক ডেঙ্গু শনাক্ত হয়েছে নাগরপুর উপজেলায়। নতুন আক্রান্তদের মধ্যে শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি ১ জন, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ১৮ জন, মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ৩ জন, নাগরপুরে ৯ জন, সখীপুরে ৩ জন, ঘাটাইলে ৩ জন, গোপালপুর ৬ জন এবং ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০ জন ভর্তি হন। 

সিভিল সার্জন অফিসের এক কর্মকর্তা বলেন, জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা দ্রুতই বাড়ছে। চলতি মাসে আরও রোগী বাড়ার সম্ভাবনা রয়েছে। শনাক্ত বেশির ভাগ রোগী জুলাই ও জুন মাসের।  

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. খন্দকার সাদেকুর রহমান বলেন, ‘ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি ঘরবাড়ি ও আশপাশ পরিষ্কার-পরিচ্ছন এবং জমানো পানি পরিষ্কার রাখতে হবে। হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য মশারি টাঙিয়ে আলাদা ব্যবস্থা করা হয়েছে।’ 

নোমান/এইচ



আরো পড়ুন