০৩ জুলাই ২০২৪, বুধবার



ঢাকায় ৩ দিন কনসার্ট, এক মঞ্চে ৩১ ব্যান্ড

বিনোদন ডেস্ক || ০৪ জুলাই, ২০২৩, ০৮:০৭ এএম
ঢাকায় ৩ দিন কনসার্ট, এক মঞ্চে ৩১ ব্যান্ড


ঢাকায় শুরু হতে যাচ্ছে ৩ দিনব্যাপী পপ কালচার ফেস্টিভ্যাল ‘ঢাকা সামার কন ২০২৩’। ১৩, ১৪ ও ১৫ জুলাই রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা- আইসিসিবিতে এ আয়োজন অনুষ্ঠিত হবে। কমিক, কসপ্লে, কনসার্ট, গেমিং, আর্ট সব ধরনের বিনোদনের সমারোহ নিয়ে প্রথমবারের মতো এ ফেস্টিভ্যালের আয়োজন করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় ইভেন্ট ম্যানেজমেন্ট ও জনসংযোগ কোম্পানি মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ।

এ ফেস্টিভ্যালে থাকছে কসপ্লে প্রতিযোগিতা, কনসার্ট, কমিক বই, এক্সপেরিয়েন্স জোন, কিডস জোন, হিপ পপ, কে-পপ, গেমিং, ফুড জোন, প্যানেল আলোচনাসহ আরও অনেক আয়োজন। পছন্দের সুপারহিরোর পারফরম্যান্স কিংবা প্রিয় কসপ্লে আর্টিস্টের সঙ্গে দেখা করার সুযোগের পাশাপাশি ৩ দিনব্যাপী দেশের জনপ্রিয় ৩১ ব্যান্ডের কনসার্ট চলবে।

কনসার্টের প্রথম দিন ১৩ জুলাই পারফর্ম করবে ১০ ব্যান্ড। প্রথম দিনের লাইনআপে আছে ব্যান্ড দল ইন্দালো, বাংলা ফাইভ, লেভেল ফাইভ, ওনেড, ওড সিগনেচার, হাতিরপুল সিজন, ড্যান্ডস ইন দ্য পার্ক, কে পপ পারফরম্যান্সেস, ফ্রিজন জং ও ওল্ড ঢাকা ডায়েরিস।

দ্বিতীয় দিন ১৪ জুলাই মঞ্চ মাতাবে আরও ১১ ব্যান্ড। যার মধ্যে কে পপ পারফরম্যান্সেস থাকবে। দ্বিতীয় দিনের ব্যান্ড তালিকায় থাকবে আর্টসেল, ক্রিপটিক ফেট, সাফায়েত অ্যান্ড ব্ল্যাক জ্যাং (র‍্যাপ ব্যাটেল), অ্যাশেজ, পাওয়ারসার্জ, সোনার বাংলা সার্কাস, আফটার ম্যাথ, সাবকনসাস, ইনকর, নেইভ ও মেসিয়ানিক ইরা।

উৎসবের শেষ দিন ১৫ জুলাই দর্শকদের জন্য সারপ্রাইজসহ আরও ১০টি ব্যান্ড পারফর্ম করবে। শেষ দিনের লাইনআপে রয়েছে অভয়েড রাফা, ওয়ারফেজ, ব্ল্যাক, কার্নিভাল, মেকানিক্স, ব্ল্যাক জ্যাং, আপেক্ষিক, এ কে রাহুল এবং একক পারফর্ম করবে সাফায়েত।

ঢাকা সামার কন ২০২৩-এর কনভেনর ও মিডিয়াকোয়েস্ট বাংলাদেশের সহপ্রতিষ্ঠাতা তারিকুল সুমন গনমাধ্যমকে বলেন, ‘সকল প্রকার বিনোদনের সমারোহ নিয়ে প্রথমবারের মতো এই ফেস্টিভ্যাল আয়োজন করতে যাচ্ছি। পছন্দের সুপারহিরোর পারফরম্যান্স কিংবা প্রিয় কসপ্লে আর্টিসের সঙ্গে দেখা করার পাশাপাশি দেশের জনপ্রিয় সব সংগীত ব্যান্ডের মিলনমেলা হয়ে উঠবে ঢাকা সামার কনের মঞ্চ। ফেস্টিভ্যালে কসপ্লেয়ারদের মধ্য থেকে একক, দলীয়, শিশু এই ৩ ক্যাটাগরিতে পুরস্কৃত করা হবে।’

তিনি আরও বলেন, ‘ ফেস্টিভ্যালে শিশুদের জন্য বিশেষ কিডস জোনের ব্যবস্থা থাকবে। যেখানে শিশুরা নিরাপদে খেলাধুলা করার সুযোগ পাবে। রেজিস্ট্রেশন ব্যবস্থার মাধ্যমে অভিভাবকরা তাদের সন্তানকে রেখে ফেস্টিভ্যালের অন্যান্য প্রোগ্রাম উপভোগ করতে পারবেন। তাছাড়াও আমরা বেশকিছু সারপ্রাইজ রেখেছি, যা আমাদের দর্শনার্থীদের বাড়তি আনন্দ দেবে। আশা করি ঢাকা সামার কন বিনোদনে এক নতুন মাত্রা যোগ করবে।’

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন