০২ জুলাই ২০২৪, মঙ্গলবার



হলিউড অভিনেতা মার্টিন মুল আর নেই

বিনোদন ডেস্ক || ৩০ জুন, ২০২৪, ০৫:০৬ পিএম
হলিউড অভিনেতা মার্টিন মুল আর নেই


হলিউড অভিনেতা ও মিউজিশিয়ান মার্টিন মুল মারা গেছেন। বৃহস্পতিবার (২৭ জুন) লস অ্যাঞ্জেলসে মৃত্যু হয় ৮০ বছর বয়সী এ অভিনেতার। ভ্যারাইটির প্রতিবেদন থেকে জানা যায়, অভিনেতার মৃত্যুর খবর ইনস্টাগ্রামে নিশ্চিত করেছেন মেয়ে ম্যাগী। 

ইনস্টাগ্রামে বাবার মৃত্যুর কথা জানিয়ে ম্যাগী লিখেছেন, ‘আমি এ সংবাদ ভীষণ মর্মাহত হয়ে শেয়ার করছি, আমার বাবা দীর্ঘ অসুস্থতার বিরুদ্ধে কঠিন লড়াইয়ের পর ২৭ জুন আমাদের বাড়িতে মারা গেছেন। তিনি কল্পনাযোগ্য প্রতিটি সৃজনশীল কাজের শ্রেষ্ঠত্বের জন্য এবং রেড রুফ ইনের বিজ্ঞাপনগুলোর জন্য পরিচিত ছিলেন। তার কৌতুকগুলো মজার মনে হতে পারে, তিনি মানুষ হিসেবে দায়িত্ববান ছিলেন। আমার বাবাকে তার স্ত্রী, মেয়ে, বন্ধু, সহকর্মী, সহশিল্পী, কৌতুক অভিনেতা এবং সংগীতশিল্পীসহ সবাই গভীরভাবে মনে রাখবে। আমি তাকে ভীষণ ভালোবাসতাম।’

মার্কিন কমিক মিউজিশিয়ান ও অভিনেতা মার্টিন মুল, যিনি ১৯৭০-এর দশকের টিভি সিরিজ ‘ফার্নউড টু নাইট’ দিয়ে বিনোদন জগতে যাত্রা শুরু করেছিলেন এবং ‘ক্লু’ ও ‘অ্যারেস্টেড ডেভেলপমেন্ট’-এর মতো সিরিজে কাজ করেছেন। তাকে জনপ্রিয় কমিক সিরিজ ‘রোজেন’-এ কর্নেল মাস্টার্ডের চরিত্রে দর্শক ভালোবেসেছিল। মুল ২০০৮-১৩ সাল পর্যন্ত ‘টু অ্যান্ড আ হাফ ম্যান’-এ রাসেল চরিত্রে অভিনয় করেছিলেন। দর্শকপ্রিয় হয়ে ওঠার কারণে সিরিজটি দীর্ঘদিন টেলিভিশনের পর্দায় পরিচালিত হয়েছিল। প্রায় ২৬টি পর্ব ছিল সিরিজটির। অসংখ্য কমিক চরিত্রের মধ্য দিয়ে দর্শক মনে জায়গা করে নিয়েছিলেন অভিনেতা মার্টিন মুল। 

মুলের টেলিভিশন জগতে ক্যারিয়ার শুরু হয়েছিল তার টক শো হোস্ট বার্থ ব্যঙ্গাত্মক ও নরম্যান লিয়ার-নির্মিত টিভি সিরিজ ফার্নউড টু নাইটের মাধ্যমে, যা পরে ১৯৭৭ ও ৭৮ সালে ‘আমেরিকা টুনাইট’ নামকরণ হয়েছিল। পাশাপাশি ১৯৯৮-২০০৪ পর্যন্ত মুল নিয়মিত ছিলেন ‘হলিউড স্কোয়ার’ গেম শোতে, যে সিরিজ মুলারের জনপ্রিয়তা আরও বাড়িয়ে দিয়েছিল। মার্টিনের জন্ম ছিল এক দরিদ্র পরিবারে। অভিনয় বা কৌতুক অভিনেতা হিসেবে নয় বরং একজন গীতিকার হিসেবেই ১৯৭০ সালে বিনোদন জগতের সঙ্গে যুক্ত হয়েছিলেন মার্কিন মুলার। 



আরো পড়ুন