১৮ মে ২০২৪, শনিবার



আখাউড়া দিয়ে ভারত থেকে এলো ১০ মেট্রিক টন পেঁয়াজ

ব্রাহ্মণবাড়িয়া করেসপন্ডেন্ট || ১৩ জুন, ২০২৩, ১১:০৬ এএম
আখাউড়া দিয়ে ভারত থেকে এলো ১০ মেট্রিক টন পেঁয়াজ


ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ১০ মেট্রিক টন পেঁয়াজ। সোমবার (১২ জুন) বিকেলে পেঁয়াজবোঝাই একটি ভারতীয় ট্রাক বন্দরে এসে পৌঁছায়। প্রতিটন পেঁয়াজের আমদানি মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ মার্কিন ডলার। আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক মো. আতিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। 

স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট আদনান ট্রেড ইন্টারন্যাশনাল পেঁয়াজের কাস্টমস ক্লিয়ারিংয়ের কাজ করবে। দেশের বাজারে পেঁয়াজের দাম বাড়তে থাকায় গত ৫ জুন থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দেয় সরকার।

আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক জানান, বিডিএস করপোশন নামে একটি প্রতিষ্ঠান আখাউড়া স্থলবন্দর দিয়ে ২০০ মেট্রিক টন পেঁয়াজ আমদানির জন্য এলসি খুলেছে। প্রথম চালানে এক ট্রাকে করে ১০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। ধাপে ধাপে এলসির বাকি পেঁয়াজ বন্দরে এসে পৌঁছাবে। আমদানি পণ্য থেকে কাস্টমস কর্তৃপক্ষ নির্ধারিত হারে শুল্ক এবং বন্দর কর্তৃপক্ষ বিভিন্ন মাশুল পাবে। 

এদিকে, পেঁয়াজ আমদানির মাধ্যমে প্রায় ৩ মাস ধরে বন্ধ থাকা আখাউড়া স্থলবন্দরের পণ্য আমদানি বাণিজ্য আবারও সচল হলো। সর্বশেষ গত মার্চের প্রথম সপ্তাহে ভারত থেকে ৩৮ মেট্রিক টন ভাঙা পাথর আমদানি হয়েছিল বন্দর দিয়ে।

ঢাকা বিজনেস/আজহার/এনই 



আরো পড়ুন