২৬ জুন ২০২৪, বুধবার



বিশ্বকাপে দ্বিতীয় অঘটন ইতিহাস গড়লো নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক || ১৭ অক্টোবর, ২০২৩, ১১:১০ পিএম
বিশ্বকাপে দ্বিতীয় অঘটন ইতিহাস গড়লো নেদারল্যান্ডস


বিশ্বকাপ মঞ্চে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়লো নেদারল্যান্ডস। মঙ্গলবার আসরের ১৫তম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা। ধর্মশালার এইচপিসিএ স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আগে ব্যাট করে ৪৩ ওভারে ৮ উইকেটে ২৪৫ রান সংগ্রহ করেছে নেদারল্যান্ডস। জবাবে  ২০৭ রানে গুটিয়ে যায় টেম্বা বাভুমার দল। ফলে প্রোটিয়াদের বিপক্ষে ডাচদের জয় ৩৮ রানে।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয় দক্ষিণ আফ্রিকার। প্রথম ৭ ওভারে  দু্ই ওপেনার করেন টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক যোগ করেন ৩২ রান। অষ্টম ওভার থেকে ডাচদের আধিপত্যের শুরু। মাত্র ৮ রানের মাঝে চার উইকেট হারায় প্রোটিয়ারা। ছোট দুটি জুটির পর অল্প সময়ের ব্যবধানে ফের দুটি উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ১০৯ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে রীতিমতো ছিটকে যায় তারা।

এ অবস্থায় ৩৬ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন ডেভিড মিলার ও জেরাল্ড কোয়েৎজে। তবে দুই রানের ব্যবধানে দুজনের বিদায়ের পর তীরে এসে তরী ডুবলো আফ্রিকার । দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মিলার। এছাড়া হেনরিখ ক্লাসেন ২৮, কোয়েৎজে ২২ ও ডি কক ২০ রান করেন। শেষ উইকেট হিসেবে দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করা কেশব মহারাজ আউট হওয়ার সঙ্গে সঙ্গে আনন্দে মেতে ওঠে নেদারল্যান্ডস। ডাচদের হয়ে লোগান তিনটি এবং মিকিরিন, মারউই ও লিড প্রত্যেকে দুটি করে উইকেট শিকার করেন।

ঢাকা বিজনেস/এমএ/




আরো পড়ুন