১৮ মে ২০২৪, শনিবার



নিগার ঝড়ে লঙ্কানদের হারালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ০৯ মে, ২০২৩, ০৩:০৫ পিএম
নিগার ঝড়ে লঙ্কানদের হারালো বাংলাদেশ


বৃষ্টির কারণে ভেস্তে গেছে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ। তবে আজ অনুষ্ঠিত হতে পেরেছে কেবল টি-টোয়েন্টি ম্যাচটি। একমাত্র ম্যাচের সিরিজে অধিনায়ক নিগার সুলতানার অনবদ্য ব্যাটিংয়ে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কানরা। ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ১৯ ওভার ৫ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায়  বাংলাদেশ। ইনিংসে ৫১ বলে ৭৫ রান নিয়ে অপরাজিত থাকেন নিগার সুলতানা। 

জয়ের জন্য ১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার শামীমা সুলতানা এবং রুবি হায়দার শুরুতেই ফিরে যান। শামীমা সুলতানা ৫ রান করেন, ৯ রান করে আউট হন রুবি হায়দার। সুবহানা মুশতারি ২৪ বলে করেন ১৭ রান।

নিগার সুলতানা এবং রিতু মনি মিলে ৭০ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন। ২৩ বলে ৩৩ রানে করে রানআউট হয়ে যান রিতু মনি। তবে তিনি রানআউট হলেও নিগার সুলতানা অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৭টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

বাংলাদেশের বোলারদের মধ্যে ২ উইকেট নেন ফাহিমা খাতুন, ১টি করে উইকেট নেন ফারিহা তৃষ্ণা, সুলতানা খাতুন, নাহিদা আক্তার, রাবেয়া খান।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন