২৬ জুন ২০২৪, বুধবার



ভারতের বোলিং তোপে ২০০ রানও করতে পারল না অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || ০৮ অক্টোবর, ২০২৩, ০৬:১০ পিএম
ভারতের বোলিং তোপে ২০০ রানও করতে পারল না অস্ট্রেলিয়া


চেন্নায়ের  স্লো উইকেটে শুরুটা মন্দ হয়নি অস্ট্রেলিয়ার। তবে প্রথম পাওয়ার প্লে শেষে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। রবীন্দ্র জাদেজা-কুলদীপ যাদবদের ঘূর্ণিতে রীতিমতো দিশেহারা অজিরা ২০০ রানের কোটা পার করতে পারেনি।

রোববার (৮ অক্টোবর) বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ২০০ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেছেন স্টিভ স্মিথ। তিন উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনকে ধসিয়ে দিয়েছেন রবীন্দ্র জাদেজা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় অজিরা। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করতেই বুমরার বলে আউট হয়ে সাজঘরে ফেরেন মিচেল মার্শ। তিনে নেমে হাল ধরেন স্টিভ স্মিথ। ডেভিড ওয়ার্নারকে নিয়ে গড়েন ৬৯ রানের জুটি। কুলদীপের বলে আউট হওয়ার আগে ৪১ রান করেন ওয়ার্নার।

ওয়ার্নার ফিরলে লাবুশেনকে নিয়ে আবারও ইনিংস মেরামত শুরু করেন স্মিথ। কিন্তু শেষমেশ জাদেজার ঘূর্ণিতে কাটা পড়েন তিনিও। স্মিথ ফেরার পর ৩০ রানের ব্যবধানে আরও ৪ উইকেট হারায় অস্ট্র্রেলিয়া। সম্ভাবনা ছিল, ২০০ রানের অনেক আগেই গুটিয়ে যাওয়ার।

তবে মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সের প্রতিরোধে কোনোমতে ১৯৯ রান করে অজিরা। স্টার্ক ৩৫ বলে ২৮ রান করে শেষ ওভারে মোহাম্মদ সিরাজের বলে আউট হন। কামিন্স করেন মূল্যবান ১৫ রান।

ভারতীয় স্পিনারদের প্রত্যেকেই বল হাতে সফল হয়েছেন। জাদেজার ৩ উইকেট বাদে ৪২ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন কুলদীপ। রবীচন্দ্রন অশ্বিন মোটে একটি উইকেট পেলেও বেশ কিপটে বোলিং করেছেন। বুমরাহ নিয়েছেন দুই উইকেট। এছাড়া মোহাম্মদ সিরাজ এবং হার্দিক পান্ডিয়া নিয়েছেন একটি করে উইকেট। 

ঢাকা বিজসেন/এমএ/



আরো পড়ুন