১৮ মে ২০২৪, শনিবার



৪০০ আরোহী নিয়ে মাঝ সমুদ্রে ভাসছে নৌযান

ঢাকা বিজনেস ডেস্ক || ১০ এপ্রিল, ২০২৩, ১২:০৪ পিএম
৪০০ আরোহী নিয়ে মাঝ সমুদ্রে ভাসছে  নৌযান


গ্রিস ও মাল্টার মাঝ বরাবর সমুদ্রে ভাসছে  ৪০০ অভিবাসী-প্রত্যাশীসহ একটি নৌযান। রোববার (৯ এপ্রিল)  অভিবাসীদের সহায়তাকারী একটি পরিষেবা-সংস্থা অ্যালার্ম ফোন থেকে টুইটারে এই তথ্য জানানো হয়েছে। ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক  প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, সমুদ্রে ভাসমান ওই নৌযান থেকে  অ্যালার্ম ফোন একটি কল পেয়েছে। ওই নৌযানে পানি ওঠা শুরু হয়েছে। এতে চরম মৃত্যুঝুঁকিতে রয়েছেন আরোহীরা।  এতে আরও বলা হয়েছে, বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তবে এখন পর্যন্ত উদ্ধার অভিযান শুরু হয়নি। অভিবাসন প্রত্যাশীদের নিয়ে নৌযানটি লিবিয়ার টোব্রুক উপকূল থেকে ছেড়ে যায়। 

জার্মানিভিত্তিক সংস্থা সি-ওয়াচ ইন্টারন্যাশনালের টুইটার অ্যাকাউন্টে বলা হয়, তারা নৌযানটির সন্ধান পেয়েছেন।  নৌযানটির কাছাকাছি পণ্যবাহী দুটি জাহাজ রয়েছে বলেও  সি-ওয়াচ জানায়। একইসঙ্গে এও জানায়, পণ্যবাহী জাহাজ দুটিকে উদ্ধারকাজ  করতে নিষেধ করেছে মাল্টা কর্তৃপক্ষ। তবে জ্বালানি সরবরাহ করতে একটি জাহাজকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, নৌযানে পানি উঠতে থাকায়  আরোহীরা মৃত্যুর ঝুঁকিতে রয়েছেন উল্লেখ করে ইউরোপীয় ইউনিয়নকে দ্রুত ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে সি-ওয়াচ ইন্টারন্যাশনাল।

ঢাকা বিজনেস/এনই/

 



আরো পড়ুন