১৮ মে ২০২৪, শনিবার



নতুন করের নিয়ম ঘোষণা সংযুক্ত আরব আমিরাতে

ঢাকা বিজনেস ডেস্ক || ০৯ এপ্রিল, ২০২৩, ০৮:০৪ পিএম
নতুন করের নিয়ম ঘোষণা সংযুক্ত আরব আমিরাতে


যুক্ত আরব আমিরাতের অর্থ মন্ত্রণালয়  নতুন করের নিয়ম ঘোষণা করেছে। যারা ৩ মিলিয়ন  দিরহাম রাজস্বে  প্রবেশ করেছেন তাদের ২০২৩ সালের জুন থেকে শুরু হওয়া নতুন কর নিয়ম  প্রযোজ্য হবে। শনিবার (৮ এপ্রিল) আরাবিয়ান বিজনেসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতের অর্থ মন্ত্রণালয় ৩ মিলিয়ন দিরহাম বা তার কম আয়ের ব্যবসার জন্য একটি নতুন মন্ত্রী পর্যায়ের সিদ্ধান্ত জারি করেছে। যেখানে তারা ‘ছোট ব্যবসা ত্রাণ’ দাবি করতে পারে।

UAEBARQ-এর একটি টুইটার পোস্টে বলা হয়েছে করদাতা ব্যক্তিরা, যারা আদিবাসী তারা ক্ষুদ্র ব্যবসায় ত্রাণ দাবি করতে পারেন, যেখানে প্রাসঙ্গিক করের সময়কাল এবং পূর্ববর্তী কর মেয়াদে তাদের আয় ৩ মিলিয়ন  দিরহাম নিচে থাকবে। একবার রাজস্ব সীমা অতিক্রম করলে, ছোট ব্যবসায় ত্রাণ আর পাওয়া যাবে না।

অর্থ মন্ত্রণালয়ের একটি  বিবৃতিতে বলা হয়েছে, আমিরাতে গৃহীত প্রযোজ্য অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ডের ভিত্তিতে রাজস্ব নির্ধারণ করা যেতে পারে।

করপোরেট ট্যাক্স আইনের ধারা ২১ অনুসারে এই সিদ্ধান্তটি জারি করা হয়েছিল, যেখানে বলা হয়েছে যে যদি একজন করযোগ্য ব্যক্তির রাজস্ব একটি নির্দিষ্ট সীমা অতিক্রম না করে, তবে তারা একটি প্রদত্ত কর মেয়াদে কোনো করযোগ্য আয় অর্জন করেছে বলে বিবেচিত হবে না। 

ঢাকা বিজনেস/এমএ/ 



আরো পড়ুন