০৩ জুলাই ২০২৪, বুধবার



রাবিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ

রাবি সংবাদদাতা || ১৪ মার্চ, ২০২৩, ০৫:৩৩ পিএম
রাবিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ


রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে বহিরাগতদের অকারণে প্রবেশ ও যেখানে-সেখানে ঘোরাফেরা নিষিদ্ধ ঘোষণা করেছে প্রশাসন। সোমবার (১৩ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  ক্যাম্পাসে কারও প্রবেশের প্রয়োজন হলে গেটে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সদস্যদের কাছে পরিচয় ও ক্যাম্পাসে প্রবেশের কারণ জানাতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে পরিচয়পত্র সঙ্গে রাখার আহ্বান জানিয়েছে রাবি কর্তৃপক্ষ।  

 একইদিন রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক স্বাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১১ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে ক্যাম্পাস সংলগ্ন বিনোদপুর বাজারে স্থানীয়দের উদ্ভূত পরিস্থিতির কারণ উদঘাটন ও ঘটনার পুনরাবৃত্তি প্রতিরোধে সুপারিশের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীরকে প্রধান  করে গঠিত কমিটির অন্য সদস্যরা হচ্ছেন, রসায়ন বিভাগের অধ্যাপক মো. তারিকুল হাসান, অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. আব্দুর রশিদ সরকার, সিন্ডিকেট সদস্য অধ্যাপক মো. শফিকুজ্জামান জোয়ার্দার ও সহকারী প্রক্টর অধ্যাপক  মো. আরিফুর রহমান। কমিটিকে  ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন