১৭ জুন ২০২৪, সোমবার



ঈদযাত্রা: এক সপ্তাহে বঙ্গবন্ধু সেতুতে ১৪ কোটি টাকা টোল আদায়

টাঙ্গাইল সংবাদদাতা || ২৪ এপ্রিল, ২০২৩, ১১:০৪ পিএম
ঈদযাত্রা: এক সপ্তাহে বঙ্গবন্ধু সেতুতে ১৪ কোটি টাকা টোল আদায়


ঈদ যাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে গত এক সপ্তাহে এক লাখ ৯৬ হাজার ২৫০টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় করা হয়েছে ১৪ কোটি ৭ লাখ ৭৫ হাজার ১০০ টাকা। গত ১৬ এপ্রিল রাত ১২টা থেকে ২৩ এপ্রিল দিবাগত রাত ১২টা পর্যন্ত এসব যানবাহন পারাপার ও টোল আদায় করা হয়। 

বিষয়টি নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, রোববার (১৬ এপ্রিল) রাত ১২টা থেকে পরের দিন সোমবার রাত ১২টা পর্যন্ত ২২ হাজার ৪৮৫টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ২ কোটি ৯ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা। সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ৩০ হাজার ২৫১ টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ২ কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা। মঙ্গলবার রাত ১২ টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত ৩৬ হাজার ৬৯টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ২ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা। বুধবার রাত ১২ টা থেকে বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ৪২ হাজার ৩৬৫ টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৬৫০ টাকা। 

এ ছাড়াও, বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত ৩২ হাজার ৫৭৭ টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ২ কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৩৫০ টাকা। শুক্রবার রাত ১২টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত ১৫ হাজার ৯৭৭টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ৭০ লাখ ৮০ হাজার ৮০০ টাকা। শনিবার রাত ১২টা থেকে রোববার রাত ১২টা পর্যন্ত ১৬ হাজার ৫২৬টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ৮৮ লাখ ৭২ হাজার ৮৫০ টাকা।

পুলিশ জানায়, বিগত বছরের তুলনায় এবার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তেমন যানজট হয়নি। ঈদের ছুটি দীর্ঘ হওয়ায় এবং এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার সড়ক এক মুখী যান চলাচলের ব্যবস্থা করায় যানজট এড়ানো গেছে। 

হাইওয়ে পুলিশের এলেঙ্গা ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান বলেন, ‘অন্যান্য বছরের তুলনায় এ বছর উত্তরাঞ্চলের মানুষ নির্বিঘ্নে বাড়ি ও কর্মস্থলে ফিরতে পারছে।’ 

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলাম বলেন, ‘ঈদ শেষে অনেকেই কর্মস্থলে ফিরছে। মহাসড়কে বাস ও ব্যক্তিগত গাড়ি চলাচল করছে। তবে ট্রাক নাই বললেই চলে। যানজট নিরসনে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ দায়িত্ব পালন করছে।’ 

নোমান/এইচ



আরো পড়ুন