০২ জুন ২০২৪, রবিবার



এবার অস্কারে থাকছে না লাল গালিচা

বিনোদন ডেস্ক || ১২ মার্চ, ২০২৩, ০৬:৩৩ পিএম
এবার অস্কারে থাকছে না লাল গালিচা


কয়েক ঘণ্টা পরেই উঠতে যাচ্ছে ৯৫তম অস্কার আসরের পর্দা। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার (১২ মার্চ) রাত ৮টায় শুরু হবে অনুষ্ঠানটি। বাংলাদেশ সময় সোমবার ভোর ৬ টায় সরাসরি দেখা যাবে এই অনুষ্ঠান। তবে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই আসরে থাকছে না রেড কার্পেট বা লাল গালিচা। যা গত ৬ দশকে এই প্রথম।

রেড কার্পেটের জায়গায় এবার থাকছে শ্যাম্পেন রঙের কার্পেট। ১৯৬১ সালের পর প্রথমবারের মতো অস্কারে পরিবর্তন এলো কার্পেটের রঙে।  এর আগে গত বুধবার ডলবি হাউসের সামনে শ্যাম্পেন রঙের কার্পেটটি স্থাপনের সময় উপস্থিত ছিলেন এবারের অস্কারের উপস্থাপক জিমি কিমেল। 

কার্পেটের রঙ সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জিমি বলেন, 'সবাই জিজ্ঞেস করছেন যে, এ বছর অস্কারে কোনো ঝামেলা বা সহিংসতা হবে কিনা। আমরা আশা করছি সে রকম কিছু হবে না। মূলত রাতের আয়োজনের মতো অনুভব করাতেই এ সিদ্ধান্ত।'

বিষয়টি ব্যাখ্যা করে জিমি বলেন, 'অস্কার মূলত রাতের আয়োজন হলেও এখানে আমন্ত্রিত অতিথিরা আসতে শুরু করেন বিকাল ৪টা থেকে। স্বাভাবিকভাবেই সবাই এখানে দিনের পোশাক পরে আসেন। কিন্তু মূল অনুষ্ঠান শুরু হয় রাতে। আর কার্পেটের রঙ হয়তো সবসময়ই একই থাকবে না। এটা পরিবর্তিত হতেই পারে।' 

বরাবরের মতো এবারেও বিভিন্ন ক্যাটাগরির মনোনয়নে রাখা হয়েছে বৈচিত্র্য। তৃতীয়বারের মতো অনুষ্ঠানটি উপস্থাপনা করতে যাচ্ছেন বিশ্বখ্যাত টিভি ব্যক্তিত্ব ও উপস্থাপক জিমি কিমেল। দেখা যাবে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকেও। 

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন