১৯ মে ২০২৪, রবিবার



যৌন হয়রানির বিরুদ্ধে মুখ বন্ধ রাখা উচিত নয়: সাঁই পল্লবী

বিনোদন ডেস্ক || ১১ মার্চ, ২০২৩, ০৭:৩৩ পিএম
যৌন হয়রানির বিরুদ্ধে মুখ বন্ধ রাখা উচিত নয়: সাঁই পল্লবী


দক্ষিণী সিনেমা জগতের জনপ্রিয় অভিনেত্রী সাঁই পল্লবী। অভিনয় দিয়ে জয় করেছেন কোটি মানুষের মন। ব্যক্তিজীবনে ঘটে যাওয়া নানা ঘটনা নিয়ে মুখ খুলেছেন তিনি। চলচ্চিত্র জগতের অনেক ভেতরের কাহিনিও উন্মোচন করেছেন এই অভিনেতা।

শুধু তাই নয়, নায়িকা হতে গিয়ে তাকে কঠিন পথ পাড়ি দিতে হয়েছে বলে মন্তব্য করেছেন এ অভিনেত্রী।

চিকিৎসাবিদ্যার ছাত্রী হয়ে অভিনয় জগতে প্রবেশ করেন সাঁই পল্লবী। অভিনয় জীবন নিয়ে বরাবরই অনিশ্চয়তায় ছিলেন। কিন্তু, কবে যে এই পেশার প্রেমে পড়ে যান, নিজেই তা বুঝতেই পারেননি।

চলচ্চিত্র জগতে কাজ করার যেমন সুবিধা আছে, তেমনই রয়েছে কিছু অসুবিধাও। বেশ কিছু বছর ধরেই যৌন হয়রানির বিরুদ্ধে ‘মি-টু’ আন্দোলনে মুখ খুলেছেন অভিনেত্রীরা। ইন্ডাস্ট্রিতে কাজ পাওয়ার জন্য অনেক সময়ই অস্বস্তিকর পরিস্থিতির সম্মুখীন হতে হয় তাদের।

এবার ‘মি-টু’ ও শারীরিক-মানসিক নির্যাতন প্রসঙ্গে এ অভিনেত্রী বলেন, 'যৌন হয়রানির বিরুদ্ধে কখনোই মুখ বন্ধ রাখা উচিত নয়।' 

সাঁই পল্লবী বলেন, 'শারীরিক নিগ্রহ বা নির্যাতন তো অনেক দূরের কথা। যদি কেউ নোংরা ভাষায় কথা বলে, অথবা যদি কোনোভাবে আকারে-ইঙ্গিতেও মনে হয় যে অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে, তা হলে কখনো মুখ বন্ধ রাখা উচিত নয়। সঙ্গে সঙ্গে প্রতিবাদ জানানো দরকার।'

এদিকে গুঞ্জন চলছে , পুষ্পা-২ সিনেমায় দেখা যাবে সাঁই পল্লবীকে। শোনা যাচ্ছে, আগামী কিছু দিনের মধ্যে এই সিনেমার শুটিংয়ে যোগ দেবেন অভিনেত্রী।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন