২৬ জুন ২০২৪, বুধবার



আগুন ছড়িয়েছে আরও ৪ মার্কেটে, নিয়ন্ত্রণে ৫০ ইউনিট

স্টাফ রিপোর্টার || ০৪ এপ্রিল, ২০২৩, ১০:০৪ এএম
আগুন ছড়িয়েছে আরও ৪ মার্কেটে, নিয়ন্ত্রণে ৫০ ইউনিট


চার ঘণ্টারও বেশি সময় ধরে আগুন জ্বলছে রাজধানীর বঙ্গবাজারে। আগুন রাস্তার উল্টোপাশের মার্কেটসহ আরও চারটি মার্কেটে ছড়িয়ে পড়েছে। ফায়ার সার্ভিসের ৫০টি  ইউনিট  আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিলডিফেন্সের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সকাল ৬টা ১২ মিনিট থেকে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। একে একে ৪৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যুক্ত হয়।

বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনী, বিমান বাহিনী ও একটি হেলিকপ্টার কাজ করছে। এছাড়া পুলিশ, র‌্যাব সদস্য, স্থানীয় ব্যবসায়ী ও লোকজন আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ সম্পকের্ কিছু জানাতে পারেননি ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে এলে পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে ফায়ারসার্ভিস।

আগুন লাগার খবর পেয়ে মার্কেটের ব্যবসায়ীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যে যার মতো করে দোকান থেকে জিনিসপত্র বের করে আনার চেষ্টা করছেন। বঙ্গবাজারের আশপাশে সব রাস্তাবন্ধ করে দেওয়া হয়েছে।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন