১৮ মে ২০২৪, শনিবার



ভবিষ্যৎ তারকা তানভীরের অভিষেক

ক্রীড়া ডেস্ক || ১৪ মার্চ, ২০২৩, ০৮:৩৩ পিএম
ভবিষ্যৎ তারকা তানভীরের অভিষেক


বাঁহাতি স্পিনার। নাম তানভীর ইসলাম। এ আর নতুন কি! বাংলাদেশে বাঁহাতি স্পিনারের অভাব নেই। তবে তানভিরের বিষয়টি একটু ভিন্ন। তার স্পিন বল হয় দ্রুত গতির। ভালো টার্ন পান। ঠিক লেগ স্পিন না হলেও অনেকটা গুগলির মতো টার্ন আছে তার বলে। ফলে উইকেট পান নিয়মিত। 

সদ্য সমাপ্ত বিপিএলে পেয়েছেন সর্বোচ্চ উইকেট। প্রিমিয়িার লিগ, বিসিএল, ইমার্জিং টিমে সাফল্য পেয়েছেন সব জায়গায়। হাতে-নাতে তার উপযুক্ত পুরস্কারও পেলেন তিনি। পরম কাঙ্ক্ষিত জাতীয় দলে আজ অভিষেক হলো তার। 

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হলো তানভীর ইসলামের। এরইমধ্যে প্রথম দুই ম্যাচ জিতে কিছুটা রিল্যাক্স মুডে আছে বাংলাদেশ। আর এই সুযোগে দলে পরীক্ষা-নীরিক্ষার সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট। 

সৌভাগ্য বলতে হবে তানভীরের জন্য। সাকিব আল হাসান, মেহেদি মিরাজ, তাইজুল ইসলামের মতো স্পিনারদের সঙ্গে নিজিকেও খুঁজে পাচ্ছেন তিনি। তার সামনে সাফল্যের জ্বলন্ত উদাহরণ ক্যাপ্টেন সাকিব আল হাসান। 

তানভীর একইসঙ্গে টি টোয়েন্টি, ওয়ানডে এবং লংগার ভার্সন সব ফরমেটের ক্রিকেটেই খুব ভালো করছেন। তার উইকেট টেকিং পাওয়ার অন্যদের চেয়ে বেশি। দীর্ঘদিন তিনি বাংলাদেশের ক্রিকেটকে সার্ভিস দিতে পারবেন বলে তার ভক্তরা মনে করছেন। যারা তার খেলা দেখেছেন, তারা জানেন তানভীর হতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের আগামী দিনের তারকা। 

তাকে বলা যায় ঢাকার ক্লাব ক্রিকেটের ফসল। ২০১৪ সালে ঢাকার প্রথম বিভাগ ক্রিকেট দিয়ে শুরু করেন। জাতীয় নির্বাচকদের নজরে আছেন অনেক দিন ধরেই। 

বিপিএলে কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস বলেন, সে খুব চিন্তা করে বল করে। ব্যাটসম্যান কী খেলতে চাচ্ছে, তা বুঝে বল করে। সে খুব স্মার্ট বোলার। তার ভবিষ্যৎ অনেক ভালো।’

ঢাকা বিজনেস/এম/এনই/ই/ 



আরো পড়ুন