০২ জুন ২০২৪, রবিবার



ব্যাটিংয়ে শক্তি বাড়াতে দ্বিতীয় ওয়ানডে নতুন মুখ

ক্রীড়া ডেস্ক || ০৩ মার্চ, ২০২৩, ০২:৩৩ এএম
ব্যাটিংয়ে শক্তি বাড়াতে দ্বিতীয় ওয়ানডে নতুন মুখ


ওয়ানডে সিরিজের প্রথমটিতে জয় পায়নি বাংলাদেশ। ম্যাচে ডেভিড মালানের দৃঢ়তায় জয় ছিনিয়ে নেয় ইংলিশরা। শুক্রবার (৩ মার্চ) দ্বিতীয় ওয়ানডেতে জস বাটলারদের মুখোমুখি হবে তামিম ইকবালের দল। দলের ব্যাটিং শক্তি বাড়াতে ম্যাচের আগের দিন হুট করেই দলের সঙ্গে যুক্ত করা হলো অলরাউন্ডার শামীম পাটোয়ারিকে।

ওয়ানডে সিরিজের দুই ম্যাচের জন্য সিরিজের আগে ১৪ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার ১৫তম সদস্য হিসেবে ডাক পেলেন শামীম।

বিপিএলে ব্যাট হাতে নজরকাড়া পারফর্ম করে একদিন আগেই টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন শামীম। তবে সংক্ষিপ্ত ফরম্যাটে এবারই প্রথম নয়, এই ফরম্যাটে এর আগেও দশ ম্যাচ খেলেছিলেন তিনি। তাতে ১৫.৫০ গড় ও ১১১.৭১ স্ট্রাইক রেটে ১২৪ রান করেছেন।

আন্তর্জাতিক পরিসরে টি-টোয়েন্টি খেললেও এবারই প্রথম ওয়ানডে দলে ডাক পেলেন শামীম। এই ফরম্যাটে লিস্টে ক্রিকেটে এখন পর্যন্ত ৩৯ ম্যাচ খেলে ৩১.৭৯ গড় ও ৮৩.১৮ স্ট্রাইক রেটে ৯২২ রান করেছেন তিনি। বল হাতেও আছে ১৬ উইকেট।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন, তাইজুল ইসলাম, তাওহীদ হৃদয়, শামীম হোসেন।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন