২৫ জুন ২০২৪, মঙ্গলবার



নামিবিয়াকে হেলেখেলে হারালো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || ২৯ মে, ২০২৪, ০২:০৫ পিএম
নামিবিয়াকে হেলেখেলে হারালো অস্ট্রেলিয়া


বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নামিবিয়ার বিপক্ষে মাঠে নামার আগে একাদশ সাজানো নিয়েই সংকটে ছিল অস্ট্রেলিয়া। আইপিএলের ফাইনালে খেলা তিন অস্ট্রেলিয়ান -মিচেল স্টার্ক, ট্রাভিস হেড এবং প্যাট কামিন্স এখনও দলের সঙ্গে যোগ দেননি। দলে নেই মার্কাস স্টয়নিস-গ্লেন ম্যাক্সওয়েলও। অস্ট্রেলিয়ার ফিল্ডিংয়ের এক পর্যায়ে শূন্যস্থান পূরণে বাধ্য হয়ে নেমে পড়েন কোচ-সিলেক্টররা পর্যন্ত। তবে এরপরও ম্যাচটা হেলেখেলেই জিতেছে অস্ট্রেলিয়া।

পোর্ট অব স্পেনে মঙ্গলবার (২৮ মে) বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নামিবিয়াকে ৭ উইকেট ও ৬০ বল হাতে রেখে হারিয়েছে অস্ট্রেলিয়া।  এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে। জবাবে ডেভিড ওয়ার্নারের ঝড়ো অর্ধশতকে মাত্র ১০ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডের সবাইকে এখনও দলে পায়নি অস্ট্রেলিয়া। নামিবিয়ার বিপক্ষে মাঠে নামার সময় স্কোয়াডের মাত্র নয়জন খেলোয়াড় হাতে ছিলেন অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের। বাধ্য হয়ে কোচ, সাপোর্টিং স্টাফ, সিলেক্টররাই নেমে পড়েছেন মাঠে। এরপরও সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা খেলেছে দাপুটে ক্রিকেট। পেয়েছে বড় জয়।

টস জিতে নামিবিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় অজিরা। ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি গেরহার্ড এরাসমুসের দল। প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক না থাকলেও দলে থাকা জশ হ্যাজেলউড, নাথান এলিস ও লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে সামলাতেই খাবি খেয়েছে তারা।

১৫ ওভারের মধ্যে ৭৫ রান করতেই ৭ উইকেট হারায় নামিবিয়া। অবশ্য ইনিংসের দ্বিতীয় বলেই আউট হওয়া ওপেনার মাইকেল ফন লিনজেন ছাড়া সবাই রানের খাতা খুলেছেন। জ্যান ফ্রাইলিঙ্ক ও জে জে স্মিট ১ রান করে আউট হলেও বাকিরা ১০ এর ওপর রান করে আউট হয়েছেন।

নামিবিয়া একশোর বেশি রান করেছে মূলত সাত নম্বরে নামা জ্যাঁ গ্রিনের ব্যাটে ভর করে। ৩০ বলে ৫ চারে ৩৮ রান করেন গ্রিন। এছাড়া ১১ বলে ১৮ রান করেন মালান ক্রুগার।

অস্ট্রেলিয়ার পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন জাম্পা। হ্যাজেলউড ৪ ওভারে বল করে ৩ ওভারই মেডেন দেন। মাত্র ৫ রান খরচ করেই ২ উইকেট শিকার করেন তিনি। এছাড়া নাথান এলিস ও টিম ডেভিড ১টি করে উইকেট শিকার করেন।



আরো পড়ুন