২৬ জুন ২০২৪, বুধবার



অর্থনীতি
প্রিন্ট

সোম ও মঙ্গলবার যেসব এলাকায় ব্যাংক বন্ধ

স্টাফ রিপোর্টার || ১৭ জুলাই, ২০২৩, ১২:০৭ এএম
সোম ও মঙ্গলবার যেসব এলাকায় ব্যাংক বন্ধ


ঢাকা-১৭ সংসদীয় আসনের উপ-নির্বাচন এবং সারাদেশে ৭টি পৌরসভা, উপজেলা পরিষদ ও ৪০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আজ (১৭ জুলাই) অনুষ্ঠিত হবে। এ ছাড়াও, মঙ্গলবার (১৮ জুলাই) চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা পরিষদের নির্বাচন। এই দুই দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ব্যাংক বন্ধ থাকবে।

সম্প্রতি (১৩ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার নিকট পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১২ জুলাইয়ের প্রজ্ঞাপন মোতাবেক সোমবার (১৭ জুলাই) জাতীয় সংসদের ১৯০ ঢাকা-১৭ শূন্য আসনে উপ-নির্বাচন ও ৭টি পৌরসভার (পিরোজপুর জেলার ভান্ডারিয়া পৌরসভা, চাঁদপুর জেলার ছেংগারচর পৌরসভা, কুমিল্লা জেলার দেবীদ্বার পৌরসভা, যশোর জেলার বেনাপোল পৌরসভা, চট্টগ্রাম জেলার দোহাজারী পৌরসভা, শরীয়তপুর জেলার গোসাইরহাট পৌরসভা ও সিরাজগঞ্জ জেলার তাড়াশ পৌরসভা) সাধারণ নির্বাচন, ১টি উপজেলা পরিষদের শূন্য পদের (রাজশাহী জেলার বাঘা উপজেলা) উপনির্বাচন, ২৯টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ১১টি ইউনিয়ন পরিষদের শূন্য পদের উপ-নির্বাচন এবং ১৯ জুলাই ১টি উপজেলা পরিষদের (চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা) শূন্য পদের উপ-নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণের দিন অর্থাৎ ১৭ ও ১৯ জুলাই সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংক বন্ধ থাকবে।

জাতীয় সংসদের ১৯০ এবং ঢাকা-১৭ নির্বাচনী এলাকায় অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয় (যদি থাকে) এর অত্যাবশ্যকীয় বিভাগ সীমিত পরিসরে খোলা থাকবে।

টি/এম



আরো পড়ুন