১৮ মে ২০২৪, শনিবার



নিরাপত্তার চাদরে ঢাকা ইজতেমা ময়দান: জিএমপি

গাইবান্ধা সংবাদদাতা || ১৯ জানুয়ারী, ২০২৩, ০৭:৩১ পিএম
নিরাপত্তার চাদরে ঢাকা ইজতেমা ময়দান: জিএমপি


ইজতেমার প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম। তিনি বলেন, ‌‘ইতোমধ্যে পুরো বিশ্ব ইজতেমাকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে।’ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বেলা ১১টায় শহীদ আহসানুল্লাহ মাস্টার স্টেডিয়ামে পুলিশ কন্ট্রোলরুমে ব্রিফিংকালে তিনি এ তথ্য জানান।

দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুক্রবার থেকে আনুষ্ঠানিকভাবে শুর হওয়ার কথা থাকলেও বুধবার সকাল থেকে হাজার হাজার তবলিগ অনুসারী মুসল্লি ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। বাস, ট্রাক, ট্রেন পায়ে হেঁটে মুসল্লিরা টঙ্গীর ইজতেমা ময়দানে আসছেন।

করোনার কারণে গত দুবছর ইজতেমা অনুষ্ঠিত না হওয়ায় এবার আগেভাগেই মুসল্লিরা মাঠে এসে উপস্থিত হচ্ছেন। মুসল্লিরা মাঠের ভেতরে ঢুকে নিজ নিজ জেলার খিত্তায় অবস্থান নিতে শুরু করেছেন। হাজার হাজার মুসল্লির উপস্থিতিতে ইজতেমা ময়দান পূর্ণ হতে শুরু করেছে।

মোল্যা নজরুল ইসলাম বলেন, ‘মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে পুরো ইজতেমা ময়দানকে কয়েকটি সেক্টরে ভাগ করে নিরাপত্তা কার্যক্রম পরিচালিত হবে। এ উপলক্ষে ময়দানের আশপাশে ৭ হাজার ৫৩৯ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন।’

তিনি জানান, আগত বিদেশি মুসল্লিদের জন্য বিশেষ ব্যবস্থায় নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সার্বক্ষণিক দ্বিতীয় পর্বের ইজতেমার আয়োজকদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি শুরু হয়ে ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের (জুবায়েরপন্থী) বিশ্ব ইজতেমার সমাপ্তি ঘটে। মাঝে চার দিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি দিল্লির নিজামুদ্দিন মারকাযের অনুসারী (মাওলানা সাদপন্থী) মুসল্লিরা বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিচ্ছেন। আগামী ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে এবারের বিশ্ব ইজতেমা শেষ হবে।

ঢাকা বিজনেস/এইচ 



আরো পড়ুন