১৮ মে ২০২৪, শনিবার



মৃণাল সেনের বায়োপিক নিয়ে যা বললেন চঞ্চল চৌধুরী

বিনোদন ডেস্ক || ২৮ ডিসেম্বর, ২০২৩, ১১:১২ এএম
মৃণাল সেনের বায়োপিক নিয়ে যা বললেন চঞ্চল চৌধুরী


বায়োপিক চরিত্রে অভিনয় খুবই চাপের। নিখুঁত অভিনয় করার পরেও অনেক ফাঁকফোকর করতে থেকে যায়। নাট্য উৎসবে যোগ দিতে নাট্যদল ‘আরণ্যক’কে সঙ্গে নিয়ে গত ২০ ডিসেম্বর থেকে কলকাতায় রয়েছেন চঞ্চল চৌধুরী। প্রতিদিনই একের পর এক শো করছেন কলকাতা শহর ও শহরতলীর বিভিন্ন মঞ্চে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দোকান কলকাতার বেহালায় এক অনুষ্ঠানে যোগ দেন চঞ্চল। সেখানেই এমন কথা বলেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেতা।

পরিচালক মৃণাল সেনের বায়োপিক ‘পদাতিক’ সিনেমায় অভিনয় নিয়ে চঞ্চল বলেন, ‘তার মতো এত বড় মাপের একজন মানুষ, আমরা উনার জন্য গর্ববোধ করি। সবচেয়ে বড় কথা উনি বাংলাদেশের মানুষ, ফরিদপুরে তার জন্ম। এই উপমহাদেশে তার মত এত বড় মাপের একজন নির্মাতার নখের যোগ্য আমরা নই’।

বায়োপিক চরিত্রে অভিনয় করাটা যে কতটা কঠিন তা স্বীকার করে নিয়ে এই অভিনেতা বলেন ‘যখন কোনো বিখ্যাত মানুষের চরিত্রে অভিনয় করতে হয় সেটা খুবই চাপের। কারণ দর্শক যখন কোন সিনেমা হলে ঢুকবেন, তখন আমাদের এই চরিত্রের সঙ্গে মেলানোর চেষ্টা করবেন। সেই চরিত্র ফুটিয়ে তোলার জন্য অভিনেতা যথেষ্ট চেষ্টা করেন কিন্তু তারপরেও অনেক ফাঁকফোকর থেকে যায় কারণ আমি সেই মানুষটি নই। তাই সেই চাপটা আমারও ছিল কিন্তু আমি চেষ্টা করেছি’।

খুব শিগগিরই দুই বাংলায় এই সিনেমাটি মুক্তি পেতে চলেছে বলেও জানান চঞ্চল চৌধুরী। উৎসবের মরশুমে কলকাতায় পা রাখার পর থেকেই ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশি এই শিল্পী। বিগত ৭ দিনে উত্তরপাড়া, কল্যাণী, মধ্যমগ্রামসহ মোট ৬ জায়গায় শো করেছেন এই অভিনেতা-গায়ক। 

তিনি বলেন, ‘বাংলাদেশের দর্শকদের কাছে আমি কৃতজ্ঞ। তারা আমার অভিনয় পছন্দ করেন। সেইসঙ্গে আমার কাছে বাড়তি পাওনা পশ্চিমবঙ্গের অগণিত দর্শক। এই বিষয়টিও আমার অনেক ভালো লাগে’। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন