২৬ জুন ২০২৪, বুধবার



দাপটের সঙ্গে দ্বিতীয় দিন শেষ করলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ২৯ নভেম্বর, ২০২৩, ০৫:১১ পিএম
দাপটের সঙ্গে দ্বিতীয় দিন শেষ করলো বাংলাদেশ


দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ব্যাট করছে নিউজিল্যান্ড। দারুণ বোলিংয়ে দ্বিতীয় দিন নিজেদের করে নিয়েছে টাইগাররা। এখনো স্বাগতিকদের চাইতে ৪৪ রানে পিছিয়ে থাকা কিউইদের হাতে আছে মাত্র ২ উইকেট। দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ২৬৬ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কোনো রান যোগ না করে দিনের প্রথম বলেই অল আউট হয় বাংলাদেশ। নিউজিল্যান্ডের দুই ওপেনারের কেউই অবশ্য ভালো শুরু পাননি। টম ল্যাথাম ২১ ও ডেভন কনওয়ে ১২ রানে আউট হন।

হেনরি নিকোলসও ১৯ রানের বেশি করতে পারেননি। তবে অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে ৫৪ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন তিনি। চতুর্থ উইকেটে ৬৬ রান যোগ করেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেল।

ক্রমেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিচ্ছিল নিউজিল্যান্ড। তবে ৪১ রান করা মিচেলকে শিকার করে স্বাগতিক শিবিরে স্বস্তি ফেরান তাইজুল ইসলাম। চা বিরতির পরই ৬ রান করা টম ব্লান্ডেলকে আউট করেন নাঈম হাসান।

একপ্রান্তে সতীর্থরা আসা যাওয়ার মাঝে থাকলেও অন্যপ্রান্ত আগলে রেখে অনবদ্য এক শতক তুলে নেন কেন উইলিয়ামসন। নাঈমের বলে সিঙ্গেল নিয়ে টেস্ট ক্যারিয়ারের ২৯তম সেঞ্চুরিতে পৌঁছান তিনি।

সেঞ্চুরির পর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি উইলিয়ামসন। তাইজুল ইসলামের বলে ১০৪ রানে বোল্ড হন এ ব্যাটার। এর আগে পার্ট টাইমার মুমিনুলের বলে ৪২ করে ফেরেন গ্লেন ফিলিপস।

সোধিকে রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ দেখান তাইজুল। দিনের বাকিটা সময় পাড়ি দেন কাইল জেমিসন ও টিম সাউদি। বাংলাদেশের হয়ে তাইজুল ৪টি এবং শরিফুল, নাঈম, মিরাজ ও মুমিনুল একটি করে উইকেট নেন।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন