২৬ জুন ২০২৪, বুধবার



থানা চত্বরে সবজির বাগান, পুকুরে মাছ

খাগড়াছড়ি সংবাদদাতা || ০৯ ফেব্রুয়ারী, ২০২৩, ০৩:৩২ পিএম
থানা চত্বরে সবজির বাগান, পুকুরে মাছ


সার্বক্ষণিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত থাকলেও খাগড়াছড়ির রামগড় থানা পুলিশ নিয়মিত কাজের পাশাপাশি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমানের নেতৃত্বে থানা কমপ্লেক্সের চারপাশের পরিত্যক্ত জমিতে বিভিন্ন প্রকারের শাক-সবজি, ফুল ও ফল বাগান তৈরি করেছেন। একইসঙ্গে থানার মালিকানাধীন পুকুরে চাষ করা হচ্ছে বিভিন্ন প্রজাতির মাছ।

সরেজমিনে ঘুরে দেখা যায়, থানার আঙিনার পতিত জমিতে শাক-সবজি, ফল, ফুলের বাগান ও মাছ চাষ করা হচ্ছে। এতে করে পাল্টে গেছে থানার চিত্র। চাহিদার জোগান হচ্ছে শাক-সবজি ও ফলমূলের। 

ব্যতিক্রমী উদ্যোগ বাস্তবায়নের ফলে থানা কমপ্লেক্সের সৌন্দর্য বৃদ্ধি পাচ্ছে বলে মন্তব্য করেন রামগড় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বেলাল হোসাইন। তিনি বলেন, এই উদ্যোগ থেকে নিজেদের চাহিদা পূরণ হবে। 

রামগড় থানার এসআই ইরফান উদ্দিন বাগান পরিচর্যাকালে বলেন, থানা কমপ্লেক্সের সৌন্দর্য বর্ধন করা হচ্ছে। পাশাপাশি সতেজ ও কীটনাশক মুক্ত সবজিও উৎপাদন করা হচ্ছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মো. নাইমুল হকের দিক নির্দেশনা এবং সার্বিক সহযোগিতায় থানার পরিত্যক্ত ভূমিতে শাকসবজি, ফলমূল ও মাছ চাষ শুরু করা হয়েছে।

জলিল/এম



আরো পড়ুন