২৬ জুন ২০২৪, বুধবার



রামপাল বিদ্যুৎকেন্দ্রের তামার তারসহ আটক-২

জেলা প্রতিনিধি, বাগেরহাট || ০২ এপ্রিল, ২০২৩, ০১:০৪ পিএম
রামপাল বিদ্যুৎকেন্দ্রের তামার তারসহ আটক-২


বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট (তাপ বিদ্যুৎকেন্দ্র)-এর  সিনপ্লেক্স এলাকা থেকে ২ লাখ টাকার কপার ক্যাবলসহ চোর চক্রের ২ সদস্যকে আটক করেছেন আনসার ব্যাটালিয়ন-৩ ক্যাম্পের সদস্যরা। আনসার ব্যাটালিয়ন-৩-এর অধিনায়ক চন্দন দেব নাথ এই তথ্য নিশ্চিত করেছেন।

আটক ব্যক্তিরা হলেন,  মো. মহিদুল শেখ (২৬) বাগেরহাটের মোংলা উপজেলার মিঠাখালী গ্রামের জালাল শেখের ছেলে ও হাসিবুর শেখ (২৫) রামপাল উপজেলার পিপুলবুনিয়া গ্রামের  মনিরুল শেখের ছেলে।

আনসার জানায়, রোববার (২ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় পাওয়ার প্লান্টের অভ্যন্তরে সিনপ্লেক্স এলাকায় অভিযান চালিয়ে ওই চোর চক্রকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১২০ কেজির অধিক কপার ক্যাবলসহ ১টি ক্যাবল কাটার হাতিয়ার, ২টি স্মার্ট ফোন ও ১টি সেলফোন উদ্ধার করেন আনসার ব্যাটালিয়নের সদস্যরা। 

চন্দন দেব নাথ বলেন, ‘কোম্পানি কমান্ডার রাজিব হোসাইনের নেতৃত্বে একটি দল বিদ্যুৎকেন্দ্রের সিনপ্লেক্স এলাকায় অভিযান চালিয়ে ১২০ কেজির  কপার ক্যাবল, ১টি ক্যাবল কাটার হাতিয়ার, ২টি স্মার্ট ফোনসেট ও ১ সেলফোনসেটসহ ২ জনকে আটক করা হয়। উদ্ধার করা কপার ক্যাবল ও সেলফোনগুলোর আনুমানিক মুল্য ২ লাখ ৫ হাজার টাকা প্রায়।’

আনসার ব্যাটালিয়ন-৩-এর অধিনায়ক  আরও বলেন, ‘তাপ বিদ্যুৎকেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী উদ্ধার হওয়া মালামালসহ  এই  ২ জনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় রামপাল থানায় মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। ’

উল্লেখ্য, ২০২২ সালের মে থেকে এখন পর্যন্ত ৫৫টির বেশি অভিযানে ৬৬ লাখ ৬২ হাজার ৩০০ টাকার চোরাই মালামাল জব্দ করা হয়েছে। এসব ঘটনায় ৪৬ জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

ঢাকা বিজনেস/বাপ্পা/এন/



আরো পড়ুন