১৯ মে ২০২৪, রবিবার



লিটনের বিদায়, চাপে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১৯ অক্টোবর, ২০২৩, ০৪:১০ পিএম
লিটনের বিদায়, চাপে বাংলাদেশ


বিশ্বকাপের ১৭তম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক ভারত ও বাংলাদেশ। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) টস জিতে আগে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পেয়েছে বাংলাদেশ। যেখানে দারুণ এক ফিফটির পর ৬৬ আউট হয়েছেন লিটন দাস। তার বিদায়ে টপ অর্ডারের সব উইকেট হারিয়ে চাপে পরেছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভার শেষে ৪ উইকেটে ১৪০ রান। ক্রিজে তৌহিদ হৃদয় ৪ বলে ২ রান ও মুশফিকুর রহিম ১৭ বলে ১৭ রানে ব্যাট করছেন।

তানজিদ হাসান তামিম করেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। এর পরই কুলদীপ যাদবের বলে ৫১ রান করে প্যাভিলিয়ন ফিরে যান তিনি। এর পর ক্রিজে উইকেটে থিতু হওয়ার আগেই সাজঘরে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। এর পর মাঠে ক্রিজে আসেন দলের ট্রাম কার্ড মেহেদী হাসান মিরাজ। তবে তিনিও এদিন ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন। মোহাম্মদ সিরাজ বলে ৩ রান করে ফিরেছেন তিনি।

এদিন ভারতের বিপক্ষে ২ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। ইনজুরির কারণে ভারতের বিপক্ষে খেলছেন না সাকিব। তার পরিবর্তে টাইগারদের লিড দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। সাকিবের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন নাজুম আহমেদের। এ ছাড়াও পেসার তাসকিন আহমেদের জায়গায় দলে জায়গা পেয়েছেন হাসান মাহমুদ। 

তবে ভারত পূর্নশক্তির দল নিয়েই বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন