১৯ মে ২০২৪, রবিবার



১৫৫ রানের লক্ষ্য পেলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১৪ জুলাই, ২০২৩, ০৮:০৭ পিএম
১৫৫ রানের লক্ষ্য পেলো বাংলাদেশ


টস জিতে বোলিং নিয়ে লাগাম হাতে রেখেছিল বাংলাদেশ দল। টাইগার বোলিং তাণ্ডবে ব্যর্থ  হয়েছে আফগানিস্তানের টপ অর্ডার। তবে মিডল-লোয়ার মিডলে ভর করে ৭ উইকেটে ১৫৪ রানের সংগ্রহ পেয়েছে আফগানিস্তান।

ঝড়ো ব্যাট করতে গিয়ে তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায় আফগানরা। নাসুম আহমেদ তুলে নেন ওপেনার হযরতুল্লাহ জাজাইকে। এরপর ৭.৪ ওভারে ৫২ রানে ৪ উইকেট হারায় আফগানরা। একে একে ফিরে যান রহমানুল্লাহ গুরবাজ (১৬), ইব্রাহিম জাদরান (৮) ও করিম জানাত (৩)। 

ওই ধাক্কা সামাল দেন মোহাম্মদ নবী ও নাজিবুল্লাহ। তারা ৩৫ রান যোগ করেন। নাজিব ফিরে যান ২৩ রান করে। তিনি তিনটি চারের শট মারেন। পরে নবীর সঙ্গে জুটি গড়েন আজমতুল্লাহ ওমরজাই। সাকিবের বলে ফেরার আগে ওমরজাই চার ছক্কার শটে ১৮ বলে ৩৩ রানের ইনিংস খেলেন। 

পাঁচে ব্যাট করতে নামা মোহাম্মদ নবী ইনিংস শেষ করে  আসেন। তিনি দলের পক্ষে খেলেন সর্বোচ্চ ৫৪ রানের ইনিংস। ৪০ বলে ওই ইনিংস তিনি সাজান ছয়টি চার ও একটি ছক্কার শটে।

বাংলাদেশ দলের হয়ে সাকিব আল হাসান ৪ ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। স্পিনার নাসুম আহমেদ ৩ ওভারে ২০ রান দিয়ে একটি উইকেট। অন্য স্পিনার মিরাজ ২ ওভার হাত ঘুরিয়ে ১৩ রান দিয়ে এক উইকেট দখল করেছেন। তিন পেসার মুস্তাফিজ, শরিফুল ও তাসকিন নিয়েছেন একটি করে উইকেট।

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন