২৮ জুন ২০২৪, শুক্রবার



পাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রায় ভয়াবহ বোমা হামলা, নিহত ৫২

আন্তর্জাতিক ডেস্ক || ২৯ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:০৯ পিএম
পাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রায় ভয়াবহ বোমা হামলা, নিহত ৫২


পাকিস্তানের ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রায় আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে একজন পুলিশ কর্মকর্তাসহ অন্তত ৫২ জন নিহত হয়েছেন। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বেলুচিস্তানে একটি মসজিদের কাছে এই ঘটনা ঘটে। পাকিস্তানি গণমাধ্যম ডনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

বেলুচিস্তানের মাস্তুং জেলার স্বাস্থ্য কর্মকর্তা (ডিএইচও) আবদুর রাজ্জাক শাহি হতাহতের বিষয়টি নিশ্চিত করেন। 

এ ঘটনায় বেলুচিস্তানের অন্তর্বর্তীকালীন তথ্যমন্ত্রী জান আচাকজাই বলেন, ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। গুরুতর আহত ব্যক্তিদের কোয়েটায় স্থানান্তর করা হচ্ছে এবং সব হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

শহীদ নবাব ঘৌস বখশ রাইসানি মেমোরিয়াল হাসপাতালের প্রধান নির্বাহী ডা. সাঈদ মিরওয়ানি বলেছিলেন, হামলায় ৩৪ জনের মৃত্যু হয়েছে ও ১৩০ জনেরও বেশি আহত হয়েছেন।

মিরওয়ানি আরও বলেন, এ পর্যন্ত ২৮টি মরদেহ হাসপাতালে আনা হয়েছে। ছয়জনকে মাস্তুং জেলা হাসপাতালে নেওয়া হয়ছে। কয়েক ডজন আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া ২০ জনের বেশি আহত ব্যক্তিকে চিকিৎসা সহায়তার জন্য কোয়েটায় রেফার করা হয়েছে।

এর আগে জেলার সহকারী কমিশনার (এসি) আত্তাহুল মুনিম বলেন, বিস্ফোরণে ১৫ জন নিহত ও ৫০ জনের বেশি আহত হয়েছেন।

এ এসি জানান, আলফালাহ রোডে মদিনা মসজিদের কাছে ঈদে মিলাদুন্নবীর মিছিলে মানুষজন জড়ো হওয়ার সময় বিস্ফোরণ ঘটে। তিনি আরও জানান, ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ (ডিএসপি) নওয়াজ গিশকোরির গাড়িতে হামলা চালানো হয়। হামলার সময় তিনি মিছিলের পাশে ছিলেন।

ঢাকা বিজনেস/এমএ/




আরো পড়ুন