১৮ মে ২০২৪, শনিবার



ব্রাজিলে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ ফুটবল ভক্ত

আন্তর্জাতিক ডেস্ক || ২১ আগস্ট, ২০২৩, ০৪:০৮ পিএম
ব্রাজিলে সড়ক দুর্ঘটনায়  নিহত ৭ ফুটবল ভক্ত


দক্ষিণ-পূর্ব ব্রাজিলের পাহাড়ি রাস্তায় ফুটবল ভক্তদের বহনকারী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। রোববার সকালে দেশটির মিনাস গেরাইসে এ দুর্ঘটনা ঘটে। সোমবার (২১ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

দেশটির ফায়ার ব্রিগেড কর্মকর্তারা জানিয়েছেন, বেলো হরিজন্তের রাজধানী মিনাস গেরাইসে ক্রুজেইরোর বিপক্ষে একটি ফুটবল ম্যাচে অংশ নেয় করিন্থিয়ানস। ম্যাচ শেষে বাসটি করিন্থিয়ানস ভক্তদের নিয়ে যাচ্ছিল। মিনাস গেরাইসের একটি পাহাড়ি রাস্তায় পৌঁছালে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে অন্তত ৭জন নিহত ও ২৭ জন আহত হয়েছেন।

যাত্রীরা জানায়,বাসটিতে ৪৩ জনের মতো যাত্রী ছিল। স্থানীয় সময় রাত ২টা ৫০ মিনিটের দিকে বাসটি ব্রেক ফেল হলে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ফুটবল ক্লাব করিন্থিয়ানস। যারা নিহত হয়েছে তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। এ ঘটনায় ব্রাজিলের অন্যান্য ফুটবল ক্লাবগুলো শোক প্রকাশ করেছে। 

ব্রাজিল প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা, যিনি একজন করিন্থিয়ানস ভক্ত, তিনিও নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক পোস্টে তিনি বলেন, যারা আহত হয়েছে তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। এছাড়া কী কারণে বাসটি দুর্ঘটনার শিকার হয়েছে তা খতিয়ে দেখা হবে।

তিনি আরও বলেন, আমাদের আরও উন্নতমানের রাস্তা প্রয়োজন সঙ্গে ভালো গাড়িও। কারণ সড়ক দুর্ঘটনায় আমরা কোনো প্রাণহানি চাই না। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন