১৮ মে ২০২৪, শনিবার



রাতে আলাদা ম্যাচে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || ১৯ জুলাই, ২০২৩, ০৩:০৭ পিএম
রাতে আলাদা ম্যাচে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা


ক্রীড়াঙ্গনে ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। আন্তর্জাতিক ফুটবলে এই দুই দলের লড়াই যেমন অন্যরকম মর্যাদা বহন করে ঠিক তেমনি ফুটসাল ফুটবলেও এই দুই দলের লড়াই যোগ করে ভিন্ন মাত্রা। কাতার বিশ্বকাপ জয়ের পর থেকে জাতীয় দল কিংবা বয়স ভিত্তিক দল সবজায়গাতেই জয়জয়কার আলবিসেলেস্তেদের। 

এদিকে কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ার পর অনেকটা ছন্নছাড়া পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। যদিও শেষ দুটি প্রস্তুতি ম্যাচে তারা প্রত্যাশিত জয় তুলে মাঠ ছেড়েছে। কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের শিরোপা ঘরে তোলার সুযোগ পেলেও তারা সেলেসাওরা ব্যর্থ হয়। 

ইতোমধ্যে লাতিন আমেরিকার দেশ কলম্বিয়ায় শুরু হয়েছে প্লেয়া সান্তা মার্টা ২০২৩-এর ভি সাউথ আমেরিকান গেমস। যেখানে বিভিন্ন ইভেন্টে অংশ নিয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনার ক্রীড়াবিদরা। সেখানেই মঙ্গলবার (১৮ ‍জুলাই) বিচ সকার ফুটবলে গ্রুপ বি এর প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। যেখানে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪-৩ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা। 

টুর্নামেন্টটিতে আর্জেন্টিনা ও ব্রাজিল গ্রুপ বি থেকে অংশগ্রহণ করছে। যেখানে বাকি দল হচ্ছে উরুগুয়ে ও ভেনেজুয়েলা। গ্রুপ এ তে রয়েছে পানামা, কলম্বিয়া, প্যারাগুয়ে ও ইকুয়েডর। 

আজ রাতে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে দল দুটি। যেখানে আর্জেন্টিনার প্রতিপক্ষ ভেনেজুয়েলা ও ব্রাজিলের প্রতিপক্ষ উরুগুয়ে। উরুগুয়ে তাদের প্রথম ম্যাচে ভেনেজুয়েলাকে ৮-৪ গোলে পরাজিত করে। অন্যদিকে ব্রাজিল ৪-৩ গোলে পরাজিত করে আর্জেন্টিনাকে। 

তাই ১ ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে তালিকার প্রথম স্থানে রয়েছে উরুগুয়ে ও ব্রাজিল। ব্রাজিল ও উরুগুয়ের পয়েন্ট সমান হলেও গোল গড়ে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে উরুগুয়ে। দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। আর ভেনেজুয়েলার অবস্থান চতুর্থ।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন