১৮ মে ২০২৪, শনিবার



রাজশাহীতে প্রবাসী কল্যাণ ব্যাংক কর্মকর্তাদের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || ১১ মার্চ, ২০২৩, ১১:৩৩ পিএম
রাজশাহীতে প্রবাসী কল্যাণ ব্যাংক কর্মকর্তাদের প্রশিক্ষণ


রাজশাহীতে প্রবাসী কল্যাণ ব্যাংক কর্মকর্তাদের ঋণ নথি ও চার্জ ডকুমেন্ট প্রস্তুতকরণ বিষয়ক আউট রিচ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ মার্চ) রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।  

কর্মকর্তাদের ধারাবাহিক মানোন্নয়নের অংশ হিসেবে দিনব্যাপী এই কর্মশালা আয়োজন করে প্রবাসী কল্যাণ ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউট। শনিবার সকালে প্রশিক্ষণ অনুষ্ঠানিকভাবে কর্মশালার উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মজিবর রহমান। 

কর্মশালায় প্রবাসী কল্যাণ ব্যাংকের ঋণ নীতিমালার আলোকে গ্রাহক নির্বাচন বিষয়ে আলোচনা করেন প্রবাসী কল্যাণ ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ও ডিজিএম ইস্কান্দার পারভেজ।

এতে ঋণ দেওয়ার ক্ষেত্রে সহায়ক জামানত হিসেবে জমিজমার ধারাবাহিক দলিলাদি চেনার উপায় ও এই সম্পর্কে সম্যক ধারণা উপস্থাপন করেন রূপালী ব্যাংকের জিডিএম মো. নিজাম উদ্দিন।

কেস স্টাডিসহ প্রবাসী কল্যাণ ব্যাংকের সব পুনর্বাসন ঋণের নথি ও চার্জ ডকুমেন্ট প্রস্তুতকরণ বিষয়ে আলোচনা করেন ব্যাংকের আইটি সিস্টেম অ্যান্ড এমআইটিএস বিভাগের সহকারী মহা-ব্যবস্থাপক জামিল আব্দুল নাছের।

প্রবাসী কল্যাণ ব্যাংকের অভিবাসন ঋণের নথি ও চার্জ ডকুমেন্ট প্রস্তুতকরণ বিষয়ে আলোচনা করেন ব্যাংকের সহকারী মহা-ব্যবস্থাপক ও রাজশাহী-বগুড়া অঞ্চল প্রধান মো. সোহেল রানা।

কোর্স সম্বয়ক ছিলেন ব্যাংকের মানব সম্পদ বিভাগের সিনিয়র অফিসার জনাব সৈয়দ ইমরান হোসেন। দিনব্যাপী এই কর্মশালায় ব্যাংকের রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, পাবনা, জয়পুরহাট শাখার প্রিন্সিপাল অফিসার, সিনিয়র অফিসারসহ ২৫ জন বিভিন্ন স্তরের কর্মকর্তা অংশ নেন।

 /ফেরদৌস/এনই/



আরো পড়ুন