১৮ মে ২০২৪, শনিবার



টাঙ্গাইলে ৩১৪ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

টাঙ্গাইল সংবাদদাতা || ০৭ আগস্ট, ২০২৩, ০১:০৮ পিএম
টাঙ্গাইলে ৩১৪ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার


টাঙ্গাইলে আরও ৩১৪টি ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এসব পরিবারকে জমিসহ ঘর উপহার দেওয়া হবে। সোমবার (৭ আগস্ট)  টাঙ্গাইল জেলা প্রশাসক (ডিসি) কায়ছারুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান। 

ডিসি বলেন, ‘উপহার দেওয়ার সব প্রস্তুতি নেওয়া হয়েছে। আনুষ্ঠানিকভাবে বুধবার (৯ আগস্ট) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এই কার্যক্রম উদ্বোধন করবেন।  পরে টাঙ্গাইলের উপকারভোগীদের হাতে ঘরের দলিল তুলে দেওয়া হবে।’ তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর উদ্যোগেবিনামূল্য ঘর দেওয়া বিশ্বের কাছে একটি নজির। বিনামূল্যে সারা বিশ্বে এত বিপুল পরিমাণ ঘর দেওয়া হয়নি।  গৃহহীন যারা এখন পর্যন্ত ঘর পায়নি, তাদের পর্যায়ক্রমে ঘর দেওয়া হবে।’

 জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, টাঙ্গাইলে এখন পর্যন্ত ৩ হাজার ৫১৪ গৃহহীন পরিবারকে ঘর দেওয়া হয়েছে। এর মধ্যে নতুন করে চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ৩১৪টি ঘর দেওয়া হবে। একই সঙ্গে আরও ৫ উপজেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। উপজেলাগুলো হলো: নাগরপুর, মির্জাপুর, বাসাইল, কালিহাতী ও ঘাটাইল উপজেলা। এর আগে ৪ উপজেলাকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। এ নিয়ে ১২ উপজেলার মধ্যে ৯ উপজেলা গৃহহীনমুক্ত। এছাড়া বাকি আরও ৩ উপজেলাকে দ্রুত গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে।

নতুন করে ঘাটাইল উপজেলায় ৪০টি, নাগরপুরে ৩৮, সদরে ৬৭, মির্জাপুরে ৬৪, কালিহাতীতে ১৮, ভূঞাপুরে ৪২, বাসাইলে ১৫ ও সখীপুর উপজেলায় ৩০টি পরিবারকে ঘর দেওয়া হবে।

প্রেস ব্রিফিংয়ের সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শামীম আরা রিনি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবুল হাশেম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ প্রমুখ।

ঢাকা বিজনেস/নোমান/এন/



আরো পড়ুন