০২ জুন ২০২৪, রবিবার



জুলাইয়ের শেষ সপ্তাহে ইউএস-বাংলার ঢাকা-দিল্লি ফ্লাইট শুরু

ঢাকা বিজনেস ডেস্ক || ৩০ জুন, ২০২৩, ১১:০৬ এএম
জুলাইয়ের শেষ সপ্তাহে ইউএস-বাংলার ঢাকা-দিল্লি ফ্লাইট শুরু


ইউএস-বাংলা এয়ারলাইন্স জুলাই মাসের শেষ সপ্তাহ থেকে ভারতের রাজধানী দিল্লিতে সরাসরি ফ্লাইট শুরু করবে। ঢাকা-দিল্লি রুটে  প্রাথমিকভাবে সপ্তাহে চার দিন ফ্লাইট চলবে। দক্ষিণ এশিয়ার অন্যতম গন্তব্য দিল্লিতে প্রতি সোম, মঙ্গল, বুধ ও শুক্রবার ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার (৩০ জুন) ইউএস-বাংলার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দিল্লি হবে ইউএস-বাংলার সরাসরি ভারতে পরিচালিত তৃতীয় গন্তব্য। বর্তমানে ভারতের কলকাতা ও চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। বন্ধু প্রতিম রাষ্ট্র হিসেবে ভারতের রাজধানী দিল্লিতে ইউএস-বাংলার ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দু’দেশের বন্ধনকে আরও সুদৃঢ় করবে বলে মনে করছে ইউএস-বাংলা।

ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে দিল্লিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৯টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৮টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট।  আগস্ট মাসের মধ্যে ইউএস-বাংলার বহরে  প্রথমবারের মতো দু’টি এয়ারবাস ৩৩০ যোগ করতে যাচ্ছে। যা দিয়ে চলতি বছর ঢাকা থেকে জেদ্দা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।

আন্তর্জাতিক রুট ছাড়াও বাংলাদেশের অভ্যন্তরীণ গন্তব্য ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশালে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। সূত্র: বাসস

ঢাকা বিজনেস/এনই



আরো পড়ুন