২৬ জুন ২০২৪, বুধবার



ক্যাম্পাস
প্রিন্ট

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির ৮ শিক্ষার্থী

ইবি প্রতিনিধি || ০২ মে, ২০২৩, ০১:০৫ পিএম
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির ৮ শিক্ষার্থী


স্নাতকে সর্বোচ্চ ফলাফলের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৮ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। সোমবার (১ মে) মনোনীত শিক্ষার্থীদের নাম প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের তোহা তরিক (৩.৯৮), আরবি ভাষা ও সাহিত্য বিভাগের রায়হান আলী (৩.৯৫), আইন বিভাগের রুবাইয়া ইয়াসমিন (৩.৫৯), অর্থনীতি বিভাগের মিজানুর রহমান (৩.৮৫), ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ফিরোজ খান (৩.৯১), পরিসংখ্যান বিভাগের সুপ্ত চক্রবর্তী সাধনা (৩.৭৯), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সেলিম রেজা জীবন (৩.৮৫) এবং বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিং ইঞ্জিনিয়ারিং বিভাগের মুনতাহা বিনতে মুখলেস (৩.৯৬)।

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধা বিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দিয়ে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। তারই ধারাবাহিকতায় এ ৮ জন মেধাবি শিক্ষার্থীকে স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়। এ বছর ইউজিসি প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়।

নাজমুল/এইচ



আরো পড়ুন