১৯ মে ২০২৪, রবিবার



৩৭ বছর পুরোনো মামলা থেকে খালাস পেলেন নওয়াজ শরীফ

আন্তর্জাতিক ডেস্ক || ২৬ জুন, ২০২৩, ০৫:০৬ পিএম
৩৭ বছর পুরোনো মামলা থেকে খালাস পেলেন নওয়াজ শরীফ


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ৩৭ বছর পুরোনো মামলা থেকে খালাস দেওয়া হয়েছে। শনিবার (২৪ জুন) বিচারক রাও আবদুল জব্বার এ রায় দেন। পাকিস্তানি গণমাধ্যম ডনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।  

১৯৮৭ সালে একটি গণমাধ্যমের মালিককে অবৈধভাবে প্লট বরাদ্দের অভিযোগ তুলে নওয়াজ শরিফের বিরুদ্ধে মামলা করা হয়। এই মামলার বিরুদ্ধে সম্প্রতি আদালতে আবেদন করেন তার ভাতিজা ইউসুফ আব্বাসসহ কয়েকজন।

আদালতে করা আবেদনে বলা হয়, মামলার শুনানির সময় নওয়াজ শরিফ অনুপস্থিত থাকায় তাকে দোষী সাব্যস্ত করেন আদালত। পরে আদালতের নির্দেশে ওই প্লটগুলো নিলামে তোলা হয়। তবে ওই জমিগুলোর মালিক নওয়াজ শরিফ ছিলেন। তাই ওই নিলাম বৈধ হয়নি।

আদালতে আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী কাজী মিসবাহুল হাসান। তিনি আদালতকে বলেন, মামলার প্রধান আসামি (প্লট বরাদ্দ পাওয়া গণমাধ্যমের মালিক) ও লাহোর উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক দুই কর্মকর্তাকে এরই মধ্যে খালাস দেওয়া হয়েছে। প্রধান আসামিদের খালাস দেওয়ায় এটাই প্রমাণিত হয়েছে, এই মামলার অভিযোগগুলো সত্য নয়।

নওয়াজ শরিফের বিরুদ্ধে মামলাটি করেছিল পাকিস্তানের জাতীয় জবাবদিহি ব্যুরো (এনএবি)। আদালতে সংস্থাটির আইনজীবী তার খালাসের বিরোধিতা করেননি। পরে দুই পক্ষের শুনানি নিয়ে নওয়াজ শরিফকে খালাস দেন আদালত।

ঢাকা  বিজনেস /এমএ/



আরো পড়ুন