১৮ মে ২০২৪, শনিবার



টাঙ্গাইলে বাসাইল পৌরসভা নির্বাচন কাল

আব্দুল্লাহ আল নোমান, টাঙ্গাইল || ২০ জুন, ২০২৩, ০৮:০৬ পিএম
টাঙ্গাইলে বাসাইল পৌরসভা নির্বাচন কাল


 টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার (২১জুন)। প্রথমবারের মতো  ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ১০ কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

নির্বাচনের শেষ প্রস্তুতি হিসেবে মঙ্গলবার (২০জুন) সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম দেওয়া হয়েছে। 

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের প্রার্থী আব্দুর রহিম আহমেদ, কৃষক শ্রমিক জনতালীগ প্রার্থী রাহাত হাসান ও স্বতন্ত্র প্রার্থী এনামুল করিম মিঞা (অটল)। এছাড়া নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভায় মোট ভোটার রয়েছে ১৮ হাজার ৪৩৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৯০৭ জন ও নারী ভোটার ৯ হাজার ৫৩০জন। 

সংশ্লিষ্ট্য সূত্র আরও জানায়, নির্বাচনে মোট ২১১ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া ৯০ জন আনসার সদস্য এবং র‌্যাবের ৩টি মোবাইল টিম কাজ করবে। নির্বাচনের প্রতিটি কেন্দ্রের ভিতরে ৮ জন পুলিশ সদস্য ও ৯ জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। দুটি কেন্দ্রের জন্য ১টি করে মোবাইল টিম কাজ করবে। 

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ‘সবগুলো কেন্দ্রে আমরা গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করছি। তাই প্রতিটি কেন্দ্রে অন্য যে কোনো নির্বাচনের চেয়ে বেশি সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। আশা করছি ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন।’   

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন