২৬ জুন ২০২৪, বুধবার



ঈদে হানিফ সংকেতের ‘বাড়িঘর আপন পর’

বিনোদন ডেস্ক || ১৬ এপ্রিল, ২০২৩, ১২:০৪ পিএম
ঈদে হানিফ সংকেতের ‘বাড়িঘর আপন পর’


প্রতি ঈদেই নাটক নির্মাণ করেন নির্মাতা হানিফ সংকেত। তার ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে, তেমনি গল্পেও থাকে আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। তাই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের বাড়তি আকর্ষণ থাকে। তারই ধারাবাহিকতায় এই ঈদে আসছে ‘বাড়িঘর আপন পর’ শিরোনামের একটি নাটক। নাটকটির চিত্র  ধারণ করা হয় ঢাকার মিরপুরে অবস্থিত ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে।

কজন নারী কখনো মা, কখনো অভিভাবক, কখনো স্ত্রী, কখনো উপার্জনশীল ব্যক্তি, কখনো দায়িত্বশীল কর্মকর্তা, আবার কখনো একজন ভালো বন্ধু। কিন্তু তারপরও অধিকাংশ ক্ষেত্রে তাকে সব সময় সব কিছুতেই আপস করে চলতে হয়। হতে পারে সেটা সংসার জীবনে, কর্মক্ষেত্রে কিংবা ব্যক্তিগত জীবনে। সদ্য বিবাহিতা একজন নারীর সামাজিক অবস্থান ও তার মনে জেগে ওঠা কিছু প্রশ্ন নিয়ে গড়ে উঠেছে ‘বাড়িঘর আপন পর’ নাটকের কাহিনী।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, তারিন জাহান, আব্দুন নূর সজল, লুৎফর রহমান জর্জ, সুভাশিষ ভৌমিক ও নজরুল ইসলাম। নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন হানিফ সংকেত, সঙ্গীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন পুলক ও রিয়াদ।

নাটকটি প্রচারিত হবে এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮টা ৫০ মিনিটে।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন