২৮ জুন ২০২৪, শুক্রবার



জার্মানিকে রুখে দিয়ে শেষ ষোলোয় সুইজারল্যান্ড

ক্রীড়া ডেস্ক || ২৪ জুন, ২০২৪, ০৩:০৬ পিএম
জার্মানিকে রুখে দিয়ে শেষ ষোলোয় সুইজারল্যান্ড


জার্মানিতে চলমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে গ্রুপ ‘এ’র উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ মুহূর্তের গোলে হার এড়িয়েছে জার্মানি। বদলি হিসেবে নামা নিকলাস ফুলক্রুগের শেষ মুহূর্তের গোলে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ গোলে সমতায় ম্যাচ শেষ হয়। এতে করে গ্রুপ ‘এ’র শীর্ষস্থানও নিশ্চিত করলো জুলিয়ান ন্যাগেলসম্যানের শিষ্যরা। গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ ষোলো নিশ্চিত হলো সুইজারল্যান্ডের। 

রোববার (২৩ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হওয়া ম্যাচে সুইজারল্যান্ড ড্যান নডয়ের গোলে প্রাথমিক লিড নেয়। ম্যাচের যোগ করা সময়ে ফুলক্রুগের গুরুত্বপূর্ণ হেডে সুইসদের বিজয়ের আশা ভেঙ্গে যায়। নাটকীয় গোলের পর জার্মান সমর্থকরা উল্লাসে ফেটে পড়ে। 

প্রথমার্ধের ২৮তম মিনিটে সুইস সমর্থকরা নডয়ের গোলে এগিয়ে যায়। এরপর মুহুর্মুহু আক্রমনেও সুইসদের বিপক্ষে কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিক জার্মানি। তাই ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় তারা। বিরতি থেকে ফিরে উল্টো আরও একটি গোল দিয়ে বসে সুইজারল্যান্ড। কিন্তু নডয়ের করা গোলটি অফসাইডের জন্য বাতিল হয়ে যায়। এটি ছিল ম্যাচের দ্বিতীয় বাতিল করা গোল, এর আগে জার্মানির রবার্ট অ্যান্ডরিচের গোলও বাতিল করা হয়। 



আরো পড়ুন