২৬ জুন ২০২৪, বুধবার



কক্সবাজারে ট্রলারে গ্যাস সিলিন্ডার লিকেজ: আরও ৩ জনের মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি || ০৫ সেপ্টেম্বর, ২০২৩, ০৪:০৯ পিএম
কক্সবাজারে ট্রলারে গ্যাস সিলিন্ডার লিকেজ: আরও ৩ জনের মৃত্যু


কক্সবাজারে মাছ ধরার ট্রলারে গ্যাস সিলিন্ডার লিকেজে দগ্ধ আরও ৩ জনের মৃত্যু হয়েছে।  মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  এই তিন জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫। হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. রফিক উদ্দিন আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

মৃত ব্যক্তিরা হলেন, শাহীন, রহিম উল্লাহ, আরমান। তাদের মধ্যে রহিমের শ্বাসনালিসহ শরীরের প্রায় ৯০ শতাংশ, শাহীনের ৬০ শতাংশ ও আরমানের ৭০ শতাংশ দগ্ধ হয়েছিল বলে জানান চিকিৎসক।

এর আগে গত শনিবার (২ সেপ্টেম্বর) দগ্ধ অবস্থায় ঢাকায় নেওয়ার পথে আইয়ুব আলী নামে একজন ও সোমবার চমেক হাসপাতালে ওসমান গনী নামে আরও একজন মারা যান।

উল্লেখ্য, শুক্রবার (১ সেপ্টেম্বর)) সকালে কক্সবাজার বিমানবন্দর সড়কের বাঁকখালী নদীর নুনিয়ারছড়া ঘাটে রাখা একটি মাছ ধরার ট্রলারে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ১২ জেলে দগ্ধ হন। এর মধ্যে দশ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারা হলেন, দীন মোহাম্মদ, রহিম উল্লাহ, আইয়ুব আলী, শাহীন, ওসমান গনী, শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, রহিম উল্লাহ, মইন আহমেদ ও আরমান।

তাদের মধ্যে আইয়ুব আলী ও দীন মোহাম্মদকে উন্নত চিকিৎসার জন্য শনিবার বিকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠায় চমেক কর্তৃপক্ষ। সেখানে নেওয়ার পথে আইয়ুব মারা যান।

ডা. রফিক উদ্দিন আহমেদ বলেন, ‘মঙ্গলবার সকাল সাতটার দিকে শাহীন, নয়টার দিকে রহিম ও দুপুর একটার দিকে আরমানের মৃত্যু হয়েছে। কক্সবাজারের ঘটনায় মোট ১০ জনকে আনা হয়েছিল। এর মধ্যে দুই জনকে ঢাকায় পাঠানো হয়েছে। এই মুহূর্তে দুই জন ওয়ার্ডে ও দুই জন আইসিইউতে আছেন।

ঢাকা বিজনেস/আনাম/এনই 



আরো পড়ুন