১৮ মে ২০২৪, শনিবার



ব্রাহ্মণবাড়িয়ায় আমন সংগ্রহ অভিযানের উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || ২১ ডিসেম্বর, ২০২২, ০২:৪২ এএম
ব্রাহ্মণবাড়িয়ায় আমন সংগ্রহ অভিযানের উদ্বোধন


ব্রাহ্মণবাড়িয়ায় সরকারিভাবে আমন সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকালে শহরের শিমরাইলকান্দি খাদ্য গুদামে ৬০ টন চাল সংগ্রহের মধ্যদিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম। 

জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা জাকারিয়া মোস্তফার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কাউসার সজীব, জেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম ভুইয়া স্বপন। 

জেলা খাদ্য বিভাগ জানায়, অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০২২-২৩ মৌসুমে জেলার ১৪১টি চালকলের মধ্যে তালিকাভুক্ত ৯১টি মিলের সঙ্গে চুক্তি হয়েছে। সংগ্রহ কার্যক্রমের আওতায় প্রতিকেজি ৪২ টাকা দরে ১৭ হাজার ১৭৬ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। 

উল্লেখ্য, ২৬ নভেম্বর পর্যন্ত মিল মালিকদের সঙ্গে চুক্তির মেয়াদ থাকলেও বাজার দরের সঙ্গে সামঞ্জস্য না থাকায় মিল মালিকদের পক্ষ থেকে তেমনি সাড়া মেলেনি। পরে চুক্তির মেয়াদ ৩ দফা বাড়িয়ে তা ১৫ ডিসেম্বর পর্যন্ত করে ৯১ শতাংশ মিল মালিকদের সঙ্গে চুক্তি সম্পন্ন করা হয়। এসময় মিল মালিকদের পক্ষ থেকে জানানো হয়, আর্থিক ক্ষতি সত্ত্বেও তারা সরকারি সংগ্রহ কার্যক্রমকে সফল করতে চুক্তি মোতাবেক চাল সরবরাহ করবেন।

আজহার/এম



আরো পড়ুন