২৬ জুন ২০২৪, বুধবার



পানিতে ভাসছে চট্টগ্রাম

চট্টগ্রাম সংবাদদাতা || ০৬ আগস্ট, ২০২৩, ০৩:০৮ পিএম
পানিতে ভাসছে চট্টগ্রাম


বাণিজ্যিক রাজধানীখ্যাত চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় প্রবল বৃষ্টির পানিতে তলিয়ে গেছে রাস্তাঘাটসহ বাসাবাড়ি। আরও দুই-তিন দিন এভাবে থেমে থেমে বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  

শুক্রবার (৪ আগস্ট) থেকে রবিবার পর্যন্ত প্রতিদিনই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সঙ্গে যোগ হয়েছে জোয়ারের পানি। শহরের প্রধান সড়ক থেকে অলিগলি তলিয়ে গেছে হাঁটু থেকে কোমর পানিতে। পানি ঢুকে যায় দোকানপাট ও বাসা-বাড়িতেও। যার ফলে নগরবাসীর কাটছে নির্ঘুম রাত।

গত দু’দিন সরকারি-বেসরকারি অফিস, শিল্প-কলকারখানা এবং শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ থাকায় অনেকেই বাসা থেকে বের হননি তেমন। তবে রবিবার  অফিস, শিল্প-কলকারখানা এবং শিক্ষা-প্রতিষ্ঠান খোলা। এতে সকালের জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়েন কর্মস্থলমুখী লোকজন থেকে শুরু করে শিক্ষার্থীরাও। পানির অজুহাতে বাড়তি ভাড়া দাবি করেন রিকশা-অটোচালকসহ বিভিন্ন পরিবাহন চালকরা। 



এদিকে, চট্টগ্রাম নগরীর খাতুনগঞ্জ, রিয়াজুদ্দিন বাজার, ফিরিঙ্গিবাজার, বাকলিয়া, কাতালগঞ্জ, কাপাসগোলা, চকবাজার, বাদুরতলা, বহদ্দারহাট, চান্দগাঁও, মুরাদপুর, ২ নম্বর গেট, জামালখান, দেওয়ান বাজার, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা, তিন পুলের মাথা, বড়পোল, হালিশহরসহ বিভিন্ন এলাকায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। ছোট-বড় নালাগুলোর আবর্জনা না সরানোয় সামান্য বৃষ্টিতেও এই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ নগরবাসীর।

এদিকে, চট্টগ্রামের পতেঙ্গা দপ্তরের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রবিবার (৬ আগস্ট) বেলা ১২টা পর্যন্ত চট্টগ্রামে ২২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। টানা আরও দুই থেকে তিনদিন এভাবে থেমে থেমে বৃষ্টিপাত হতে পারে।’

ঢাকা বিজনেস/শাহাদাত/এন/



আরো পড়ুন