২৯ জুন ২০২৪, শনিবার



ছুটির দিনে পল্লীমা মেলায় ভিসতার স্টলে ভিড়

মোহাম্মদ তারেকুজ্জামান || ১১ ফেব্রুয়ারী, ২০২৩, ০৫:৩২ এএম
ছুটির দিনে পল্লীমা মেলায় ভিসতার স্টলে ভিড়


রাজধনীর খিলগাঁওয়ে পল্লীমা সংসদ মাঠে তিন দিনব্যাপী পল্লীমা মেলার দ্বিতীয় দিন ছিল শুক্রবার (১০ ফেব্রুয়ারি)। সরকারি ছুটির দিন হওয়ায় এদিন সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীর সমাগম বেশি লক্ষ করা গেছে মেলায়। প্রতিটি স্টলের বিক্রেতারাই ব্যস্ত সময় পার করেছেন।  মেলায় দেশীয় ইলেক্ট্রনিকস পণ্য প্রতিষ্ঠান ভিসতার স্টলে প্রচুর ভিড় দেখা গেছে।   

রাজধানীর রামপুরা থেকে মেলায় এসেছিলেন কামাল হোসেন। তিনি ঢাকা বিজনেসকে বলেন, ‘মেলায় এসে ভালো লাগছে। অনেক ধরনের পণ্য দেখলাম। দাম যথেষ্ট কম। গতবারের তুলনায় এবার মেলা ভালো জমে উঠেছে।

মেলায় স্টল নিয়েছে দেশীয় ইলেক্ট্রনিকস পণ্য প্রতিষ্ঠান ভিসতা। কোম্পানির অ্যাসিসটেন্ট ডিরেক্টর ইব্রাহিম রাজন বলেন, ‘ছুটির দিন হওয়ায় সকাল থেকেই মেলায় লোকসমাগম একটু বেশি ছিল। তবে বিকেলে দর্শনার্থী আরও ছিল। মেলার গ্রাহকদের কাছে আমাদের ভিসতা পণ্যের ভালো সাড়া পাচ্ছি।’

খাবারের স্টল নিয়েছে হোম শেফ। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা রাবেয়া আকতার ঢাকা বিজনেসকে বলেন, ‘আামাদের তেহারি অনেকে পছন্দ করেছে। এ ছাড়াও আমাদের রান্না করা অন্যান্য খাবারের চাহিদাও বেশ ভালো রয়েছে।’

মীনাবাজার মেলার আয়োজক পল্লীমা মহিলা পরিষদ। সংগঠনটির সভাপতি শিরিন বেগম বলেন, ‘এবার মেলার প্রচার-প্রচারণা একটু কম হয়েছে। তারপরেও মেলায় ভালো দর্শনার্থী আসছে। আশা করি মেলা শেষে সামগ্রিক চিত্র আরও ভালোভাবে দেখা দেবে।’ 

সরেজমিনে ঘুরে আরও দেখা গেছে, মিনাবাজার মেলার এবারের আসরে দেশীয় ইলেক্ট্রনিকস পণ্য প্রতিষ্ঠান ভিসতাসহ ৫৫টি প্রতিষ্ঠানের স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। এই ৫৫টি স্টলের মধ্যে হস্তশিল্প ও বুটিকসের স্টল রয়েছে ৪৮টি এবং খাবারের স্টল ৭টি।

খাবারের স্টলের জন্য রেজিস্ট্রেশন ফি নেওয়া হয়েছে ৫০০১ টাকা এবং হস্তশিল্প ও বুটিকস স্টলের জন্য নেওয়া হয়েছে ৪০০১ টাকা। সব বয়সের দর্শনার্থীদের জন্য এবারের মীনাবাজারে প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।

দর্শনার্থীদের বিনোদনের জন্য রয়েছে নাগরদোলা, পুতুল নাচ, চরকি ও বায়োস্কোপ, যা আলাদা করে টিকিট সংগ্রহ করে উপভোগ করতে পারবেন দর্শনার্থীরা। এ ছাড়াও পুরস্কারের ব্যবস্থা রয়েছে। দর্শনার্থীদের মধ্য থেকে বাছাই করে ১০ জনকে এবং স্টল মালিকদের মধ্য থেকে ৩ জনকে পুরস্কৃত করা হবে।

পল্লীমা মহিলা পরিষদ আয়োজিত এই মেলার উদ্বোধন হয় বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি)। তিন দিনব্যাপী এই মেলা চলবে আগামীকাল (১১ ফেব্রুয়ারি) পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন