১৮ মে ২০২৪, শনিবার



আবারও ফিফার প্রেসিডেন্ট ইনফান্তিনো

ক্রীড়া ডেস্ক || ১৭ মার্চ, ২০২৩, ০৯:০৩ এএম
আবারও ফিফার প্রেসিডেন্ট ইনফান্তিনো


একমাত্র প্রার্থী হওয়ায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি নির্বাচিত হয়েছেন জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবার (১৬ মার্চ) রুয়ান্ডার কিগালিতে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কংগ্রেসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন তিনি। এই নিয়ে ইনফান্তিনো টানা তৃতীয় মেয়াদে নির্বাচিত হলেন। এই মেয়াদে থাকবেন আগামী ২০২৭ সাল পর্যন্ত।

ফিফার অফিসিয়াল টুইটারে নিশ্চিত করে বলা হয়েছে, জিয়ান্নি ইনফান্তিনো সবার সম্মতিতে ২০২৩-২০২৭ পর্যন্ত ফিফা সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন।

আবারও দায়িত্ব পেয়ে আগামী চক্রে ১ হাজার ১০০ কোটি ডলার আয়ের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। একইসঙ্গে তার সমালোচকদের প্রতি দিয়েছেন শান্তির বার্তা।

ইনফান্তিনো বলেন, ‘এটি (আবার ফিফার প্রেসিডেন্ট হওয়া) অবিশ্বাস্য সম্মানের এবং অনেক বড় দায়িত্ব। বিশ্বজুড়ে ফিফা ও ফুটবলের উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছি। যারা আমাকে ভালোবাসেন, জানি এমন লোক অনেক আছেন এবং যারা আমাকে ঘৃণা করেন, আপনাদের সবাইকে আমি ভালোবাসি।’

প্রসঙ্গত, ২০১৫ সালে ফিফার সভাপতির পদ হারানোর আগে সেপ ব্ল্যাটার ১৭ বছর ধরে ফুটবলের সর্বোচ্চ সংস্থাটির প্রধান ছিলেন। এরপর থেকেই ইনফান্তিনো আছেন ফিফার দায়িত্বে। ২০১৬ সালে নির্বাচিত হওয়ার পর ২০১৯ সালে আরও একবার ফিফার সভাপতি হন তিনি। ২০২৩ সালের কংগ্রেসে তৃতীয় মেয়াদে ক্ষমতায় তিনি।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন