০২ জুন ২০২৪, রবিবার



যোগ্য হিসেবেই বিশ্বকাপ জিতেছে মেসি: পেলে

ক্রীড়া ডেস্ক || ১৯ ডিসেম্বর, ২০২২, ০৫:৪২ পিএম
যোগ্য হিসেবেই বিশ্বকাপ জিতেছে মেসি: পেলে


শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে জয় পেলো আর্জেন্টিনা। যদিও ৬ গোলের বন্যা ছিল ম্যাচে। ৫৬ বছরের রেকর্ডও ভাঙলেন এমবাপ্পে। একাই করলেন হ্যাটট্রিক। মেসিও বিশ্বকাপে ৭ গোল দিয়ে দ্বিতীয়বারের মতো জিতে নিলেন গোল্ডেন বল। এমবাপ্পে পেলেন গোল্ডেন বুট।  

এদিকে, ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে এসে সারাজীবনের লালিত স্বপ্ন পূরণ করেছেন লিওনেল মেসি। তাই আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জেতানো এই কারিগরকে প্রশংসায় ভাসাচ্ছেন গোটা পৃথিবীর মানুষ। যার সুরে ধরে নেইমার, রোনালদো নাজারিও’র পর এবার ব্রাজিলের আরেক কিংবদন্তি পেলেও যোগ দিলেন এই তালিকায়। ব্রাজিলকে তিনটি বিশ্বকাপ জেতানো এই কিংবদন্তিও জানালেন, যোগ্য দল হিসেবেই বিশ্বকাপ জিতেছে মেসির আর্জেন্টিনা।

আর্জেন্টিনা ২২তম আসরে ট্রফি জয়ের পর ‘কালো মানিক’ খ্যাত পেলে তার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্ট করে মেসি ও তার দল আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়েছেন।

পোস্টে তিনি লিখেছেন, ‘সবসময়ের মতো রোমাঞ্চকরভাবে আজ ফুটবল তার (মেসি) গল্প বলাটা চালিয়ে যাবে। এবার মেসি প্রথম বিশ্বকাপ জিতেছে। তার ক্যারিয়ার ঠিক যেভাবে এগোচ্ছিল, তাতে সে এটার যোগ্যই ছিল।’

তবে কেবল একা মেসির প্রশংসা করেই ক্ষান্ত হননি ৮২ বছর বয়সী পেলে। ফাইনালে হ্যাটট্রিক করা ফ্রান্সের স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেরও ভূয়সী প্রশংসা করেছেন বিশ্বকাপে সর্বকনিষ্ঠ এই গোলদাতা।

এমবাপ্পেকে বন্ধু উপাধি দিয়ে পেলে লিখেছেন, ‘আমার বন্ধু এমবাপ্পে, তুমি ফাইনালে ৪ গোল করেছ। আমাদের খেলাটায় এমন কিছু অসাধারণ।’

প্রথম আফ্রিকান দেশ হিসেবে সেমিফাইনালে পৌঁছানোর জন্য পেলে মরক্কোকেও অভিনন্দন জানান। সেইসঙ্গে প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনাকে স্মরণ করে তার বার্তা শেষ করেন।

পেলে বলেন, ‘বিশ্বকাপে নিজেদের অবিশ্বাস্য প্রচারণার জন্য মরক্কোকে অভিনন্দন জানাতে ভুলতে পারি না। আফ্রিকার ফুটবলের উজ্জ্বলতা দেখে দারুণ লাগছে। আর্জেন্টিনাকে অভিনন্দন! অবশ্যই ডিয়াগো এখন হাসছে।’

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন