২৬ জুন ২০২৪, বুধবার



যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২২

ঢাকা বিজনেস ডেস্ক || ২৬ অক্টোবর, ২০২৩, ১১:১০ এএম
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে  নিহত ২২


যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের লুইস্টন এলাকায় বন্দুকধারীর গুলিতে ২২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অনেকে।

বুধবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় এই হত্যাকাণ্ড ঘটে। মার্কিন গণমাধ্যম সিএনএন-এর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ জানিয়েছে, বন্দুকধারী এখনোও পলাতক। 

সিটি কাউন্সিলর রবার্ট ম্যাককার্থি সিএনএনকে বলেছেন, ‘বোলিং অ্যালি ও স্থানীয় একটি রেস্তোরাঁ ও বারসহ স্থানীয় ওয়ালমার্ট বিতরণকেন্দ্রে এই বন্দুক হামলায় চালানো হয়। এতে প্রাণ হারান ২২ জন। আহত হয়েছেন অনেকে।’

স্থানীয় পুলিশ ফেসবুকে হামলাকারীর একটি ছবি পোস্ট করেছে। ছবিতে দেখা গেছে, ওই হামলাকারীর দাঁড়ি রয়েছে। তিনি ফুলহাতা শার্ট ও জিনস পরে আছেন। আধা-স্বয়ংক্রিয় রাইফেল হাতে তিনি গুলি করার ভঙ্গিতে দাঁড়িয়ে আছেন।

অ্যানড্রোস্কোগিন কাউন্টির শেরিফের কার্যালয় থেকে বলা হয়েছে, তদন্তের জন্যে সব ধরনের ব্যবসায়িক কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হচ্ছে। সন্দেহভাজন এখনো পলাতক।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে এই ঘটনা জানানো হয়েছে। তিনি এই ব্যাপারে খোঁজ খবর রাখছেন বলে মার্কিন এক কর্মকর্তা জানিয়েছেন।

এদিকে দেশটির একাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্ধৃতি দিয়ে সিএনএনের খবরে বলা হয়েছে, এই ঘটনায় ৫০ থেকে ৬০ জন আহত হয়েছেন। তবে আহতের সঠিক সংখ্যা এখনো জানা যায়নি।

উল্লেখ্য, বেসরকারি সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভ বলেছে, চলতি বছর যুক্তরাষ্ট্রে ৫ শতাধিক গোলাগুলির ঘটনা ঘটেছে।

সংস্থাটির মতে, এই ধরনের প্রতিটিগুলো হামলার ঘটনায় চার কিংবা আরও বেশি লোক আহত কিংবা নিহত হয়। লুইস্টন মেইনের দ্বিতীয় সর্বাধিক জনবহুল শহর যা বৃহত্তম শহর পোর্টল্যান্ড থেকে প্রায় ৩০ মাইল উত্তরে অবস্থিত।

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন