১৮ মে ২০২৪, শনিবার



‘কিছু থাকে মনের খাঁচায়’ কাব্যের মোড়ক উন্মোচন

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || ০৫ মার্চ, ২০২৩, ১১:৩৩ পিএম
‘কিছু থাকে মনের খাঁচায়’ কাব্যের মোড়ক উন্মোচন


ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক, কবি রঞ্জিত বিশ্বাসের দ্বিতীয় কবিতাগ্রন্থ ‘কিছু থাকে মনের খাঁচায়’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। রোববার (৫ মার্চ) বেলা দেড়টায় ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজের কনফারেন্স রুমে এই মোড়ক উম্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন করেন ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের  চেয়ারম্যান ও স্বাচিপের জেলা সভাপতি ডা. আবু সাঈদ। 

‘কিছু থাকে মনের খাঁচায়’ কবিতাগ্রন্থটি মূলত কবির অকাল প্রয়াতকন্যা সংগীতশিল্পী আহির ভৈরবীর স্মৃতির প্রতি বাবার স্নেহের নিদর্শন।  

রঞ্জিত বিশ্বাস বলেন, ‘‘আমার প্রতিটি কবিতাই একেকটি আহির ভৈরবী। সুতরাং পাঠক মাত্রই কবিতাগুলো পাঠে বাবা-মেয়ের ভালোবাসার চিরন্তন অনুভূতিগুলোর ছোঁয়া পাবেন। এই গ্রন্থে ‘মায়ের ভালোবাসা’ থেকে ‘জীবন শেষে’ মোট ৫৫টি কবিতা স্থান পেয়েছে।’

বইটির প্রচ্ছদ করেছেন গুলশান কবির। মূল্য রাখা হয়েছে ২০০টাকা। প্রকাশক অন্বয় প্রকাশনী। 

ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের সুপার ইন্টেন্ডেট ডা. মমতাজুল হকের সভাপতিত্বে ও ডা. মইনুদ্দিন হক তুষারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. আবু সুফিয়ান, ডা. নাছিমা আক্তার, ডা. খোকন চন্দ্র দেবনাথ, ডা. তৌহিদ আহমেদ, ডা. গোপা পাল প্রমুখ। 

ঢাকা বিজনেস/আজহার/এনই/ 



আরো পড়ুন