১৭ জুন ২০২৪, সোমবার



রিয়ালকে ৩-১ গোলে হারিয়ে সুপার কাপে চ্যাম্পিয়ন বার্সা

ক্রীড়া ডেস্ক || ১৬ জানুয়ারী, ২০২৩, ০১:৩১ পিএম
রিয়ালকে ৩-১ গোলে হারিয়ে সুপার কাপে চ্যাম্পিয়ন বার্সা


সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে রোববার (১৫ জানুয়ারি) দিবাগত রাতে মুখোমুখি হয়েছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। তারা স্প্যানিশ সুপারকোপার ফাইনালে মুখোমুখি হয়েছিল। সুপার এল ক্ল্যাসিকো লড়াই বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হয়। এতে রিয়ালকে ৩-১ গোলে হারিয়েছে বার্সা। 

ফাইনালে জয়ের নায়ক বার্সার গাভি। তিনি নিজে গোল করার পাশাপাশি রবের্ত লেভানদোভস্কি ও পেদ্রির গোলে অবদান রেখেছেন। ম্যাচের পুরোটা সময় বার্সেলোনার কাছে পাত্তাই পায়নি গতবারের চ্যাম্পিয়ন রিয়াল। ম্যাচের সান্তনা ছিল শেষ মুহূর্তের করিম বেনজেমার গোলটি। এই জেতার মধ্য দিয়ে গতবারের সেমিফাইনালে হারের মধুর প্রতিশোধ নিল বার্সা।

স্প্যানিশ সুপার কাপের রেকর্ড ১৪তম শিরোপা জিতল বার্সেলোনা। তবে চার দলের নতুন আঙ্গিকের এই প্রতিযোগিতায় প্রথমবার শিরোপা জিতেছে দলটি।

এদিকে, একই স্টেডিয়ামে ১৯ জানুয়ারি লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে এবং নেইমারের পিএসজির মুখোমুখি হবে আল নাসর এবং আল হিলালের সম্মিলিত একাদশ। যে একাদশে থাকবেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। অর্থ্যাৎ, মেসি-রোনালদো আবারও মুখোমুখি হতে যাচ্ছেন সৌদি আরবের রিয়াদে।

এক সময় এল ক্ল্যাসিকো মানেই মেসি-রোনালদোর দ্বৈরথ। ধীরে ধীরে সেই দ্বৈরথ শেষ হয়ে গেলো। প্রথমে রোনালদো স্পেন ছাড়লেন। এরপর ছাড়লেন মেসিও। তবে এবার মেসি-রোনালদো না থাকলেও এল ক্ল্যাসিকোয় উত্তাপ ছিল। কারণ দুই দলে ছিলেন দুই সেরা স্ট্রাইকার, করিম বেনজেমা এবং রবার্ট লেওয়ানডস্কি। লড়াইয়ের ভেতর এই দু’জনের লড়াই দেখার জন্য মুখিয়ে ছিলেন ফুটবলপ্রেমীরা। বিশ্বকাপের পর এখনও পর্যন্ত এটাই হয়েছে সবচেয়ে আকর্ষণীয় ফুটবল ম্যাচ।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন